মিরসরাইয়ে একদিনে ৫ জনের করোনা পজিটিভ, এলাকায় আতঙ্ক

মিরসরাই প্রতিনিধি :
মিররসাইয়ের মায়ানী এলাকায় ৪ জনসহ একদিনে ৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। অন্যজন করোনা আক্রান্ত রোগী দূর্গাপুর এলাকার হলেও নমুনা প্রদানের সময় পূর্নাঙ্গ ঠিকানা দেয়নি ওই রোগী। গতকাল (১ জুন) মধ্যরাতে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

চট্টগ্রামে অন্যান্য উপজেলার চেয়ে মিরসরাইতে তুলনামুলক হারে কম রোগী করোনায় আক্রান্ত হলেও একদিনে ৫ জন আক্রান্ত হওয়ায় আতঙ্ক বিরাজ করছে। ১ জুন ৫ জনসহ মিরসরাইয়ের বাসিন্দা ১৭ জনের দেহে করোনা ভাইরাস আক্রান্তের তথ্য পাওয়া যায়।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, সর্বশেষ শনাক্ত হওয়া রোগীদের গত ২৭ মে নমূনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে রিপোর্টের জন্য বিআইটিআইডিতে পাঠানো হলে ১ জুন রাতে তাদের রিপোর্ট ‘পজিটিভ’ শনাক্ত হয়ে আসে।

আক্রান্তদের মধ্যে একজন মহিলা (৬৫ বছর), আর তিনজন পজিটিভ হওয়া পুরুষদের মধ্যে বয়স যথাক্রমে ৩৩, ৭০, এবং ৩২ বছর বয়সী। তারা সকলেই উপজেলার ১৩ নং মায়ানী ইউনিয়নের, পশ্চিম মায়ানী এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

১ জুনের রিপোর্টে মিরসরাইয়ের একজন রোগী পূর্বে ২ বার পজিটিভ শনাক্ত হলেও আজ তার রিপোর্ট নেগেটিভ আসে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, কোনো ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার সাথে সাথে আমরা ওই ব্যক্তির বাড়িতে গিয়ে বাড়ি লকডাউন ও পরিবারের সকলকে হোম কোয়ারিন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে থাকি। এরপর ওইসব ব্যক্তির পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকদের নমুনা সংগ্রহ করা হয়। আমি সকলের কাছে অনুরোধ করছি আপনারা সামাজিক দূরত্ব মেনে চলুন। খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার প্রয়োজন নেই।

মতামত দিন