দক্ষিন আফ্রিকায় প্রথম দিনে ৩২ বিলিয়নের অ্যালকেহল বিক্রি

শওকত বিন আশরাফ।।দক্ষিন আফ্রিকা থেকে।।
নটুমবেলা নটম্বি বয়স ৩৫ এর কোটায়,কৃষাঙ্গ এই মহিলা অ্যালকোহল কিনতে লাইনে দাঁড়িয়েছেন সকাল ৭ টার আগেই।জোহানেসবার্গ শহরের লিকুয়ার সিটি নামক একটি অ্যালকোহলের দোকানে প্রথম লাইনে প্রথম ক্রেতা তিনি।যিনি প্রায় ২০ মাইল গাড়ি চালিয়ে দীর্ঘ দুইমাস পর অ্যালকোহল কিনতে এসেছেন জোহানেসবার্গ শহরে।সাংবাদিকদের প্রশ্নের জনাবে এই মহিলা বলছিলেন,দীর্ঘ দুই মাস পর অ্যালকোহল কিনতে পেরে আমি সত্যি আনন্দিত।গত দুই মাস অ্যালকোহল ও সিগারেট ছাড়া বিষন্ন সময় কাটিয়েছি। অ্যালকোহল ও সিগারেট ছাড়া এক একটি সেকেন্ড মৃত্যুর সমতুল্য ছিল।এখন আমি আনন্দিত।ধন্যবাদ প্রেসিডেন্টকে অ্যালকোহল বিক্রির অনুমতি দেওয়ার জন্য।

লকডাউনের কারনে দীর্ঘ দুইমাস অ্যালকেহল এবং সিগারেট বিক্রি বন্ধ ছিল দক্ষিন আফ্রিকায়।লকডাউন আইনের ৩য় স্তর গতকাল ১ জুন থেকে শুরু হওয়ায় সরকার অ্যালকোহল বিক্রির অনুমতি দিয়েছে যদিও এখনো সিগারেট বিক্রির অনুমতি আসেনি।

সারাদেশে গতকাল ১ জুন সকাল থেকে মানুষ দীর্ঘ লাইনে দাড়িয়ে অ্যালকোহল কিনতে দেখা গেছে।

দক্ষিন আফ্রিকা লিকুয়ার (অ্যালকোহল) এসোসিয়েশন আজ বিকালে গণমাধ্যমকে জানিয়েছেন,গোটা দেশে আজ দুইমাস পর অ্যালকোহল কিনতে দোকান গুলোতে মানুষ হুমড়ি খেয়ে পড়েছে।সারাদেশে গতকাল সোমবার একদিনে আনুমানিক ৩২ বিলিয়ন রেন্ডের অ্যালকোহল বিক্রি হয়েছে।

মতামত দিন