করোনায় আক্রান্ত আইনজীবীদের পাশে মেডিকেল রেসপন্স টিম গঠন

করোনায় আক্রান্ত আইনজীবীদের পাশে মেডিকেল রেসপন্স টিম গঠন

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান বৈশ্বিক দুর্যোগ মুহুর্তে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্যদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে একটি মেডিকেল রেসপন্স টিম গঠন করা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত গুরুতর অসুস্থ বিজ্ঞ সদস্যগণকে যাতে অক্সিজেনের সমস্যা পড়তে না হয় এজন্য সমিতি নিজ উদ্যোগে অক্সিজেনের সরবরাহের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। গতকাল সমিতি কার্যালয়ে সমিতির সভাপতি সৈয়দ মোক্তার আহমদ, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন অক্সিজেন সেবা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহসভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহসভাপতি মো. আজিজুল হক চৌধুরী, সহসাধারণ সম্পাদক মুহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক মঈনুল আলম চৌধুরী (টিপু), পাঠাগার সম্পাদক মো. আলী আকবর (সানজিক), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রুনা কাশেম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইমরুল হক মেনন, নির্বাহী সদস্য যথাক্রমে এ.এস.এম. রিদওয়ানুল করিম, তানজিন আক্তার সানি, মো. মেজবাহ উদ্দিন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, মো.মনজুর হোসেন, মুহাম্মদ শফিউল আজম বাবর, শেখ তাপসী তহুরা, নাসরিন আক্তার চৌধুরী, মো. রবিউল আলম প্রমুখ। এছাড়া করোনা ভাইরাস জনিত আপদকালীন পরিস্থিতিতে সমিতির বিজ্ঞ সদস্যদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন রোগের জন্য চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সহায়তায় বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে টেলি মেডিসিন সেবা চলমান রয়েছে। সেই সাথে অসুস্থ বিজ্ঞ সদস্যগণকে চিকিৎসা সেবার ক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তা ও এ্যাম্বুলেন্ব সুবিধা প্রদানের কার্যক্রম চলমান আছে। সমাজের সকল শ্রেনীর মানুষরা এই দুর্যোগ কালীন মুহুর্তে যদি এগিয়ে আসে তাহলে যে কোন পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। তাই আমাদের সকলকে যে যার অবস্থান থেকে সম্মিলিত ভাবে ঐক্যবদ্ধ হয়ে করোনা আক্রান্ত রোগীদের পাশে দাঁড়িয়ে মানবতার সেবাই দৃষ্টান্ত স্থাপন করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

মতামত দিন