চট্টগ্রামের পুলিশ কমিশনার করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে এবার আক্রান্ত হলেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

সোমবার (৮ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিএমপির অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, আমরা মৌখিকভাবে জেনেছি কমিশনার স্যার করোনা পজিটিভ। তবে এখনো ডকুমেন্ট পাইনি।

নাম প্রকাশে অনিচ্ছুক উপ কমিশনার পদ মর্যাদার এক কর্মকর্তা জানিয়েছেন, গত রোববার পরিবারের সদস্যসহ পুলিশ কমিশনারের নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাঠানো হয়। সেখান থেকে আজ রাতে পুলিশ কমিশনারকে মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয় তিনি করোনা পজেটিভ। তবে স্ত্রীসহ পরিবারের অন্য সদস্যদের রিপোর্ট নেগেটিভ।

সিএমপি কমিশনারের স্টাফ অফিসার এসি মুজাহিদ জানান, গত বৃহস্পতিবার (৪ জুন) থেকে মাহাবুবর রহমান জ্বরে ভুগছেন। সেই থেকে তিনি নিজের নাসিরাবাদের সরকারি বাসাতে আইসোলেশনে রয়েছেন। তবে তিনি মানসিক ও শারিরীকভাবে সুস্থ রয়েছেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ব্যাপক ভূমিকা রেখে আসছিলেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। তাঁর নির্দেশনায় সামাজিক দূরত্ব নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, সুরক্ষাসামগ্রী বিতরণ করা, চিকিৎসা না পেয়ে থানায় হাজির হওয়া মানুষের চিকিৎসার ব্যবস্থা করা, ঘরে থাকা মানুষের কাছে চাহিদা অনুযায়ী পণ্য পৌঁছে দেওয়া, কোয়ারেন্টিন থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিকে খুঁজে বের করা, লকডাউন এলাকায় মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করা— সব কাজেই তৎপরতা বজায় রেখেছে সিএমপির ৭ হাজার পুলিশ সদস্য।

এছাড়া করোনা রোগীদের চিকিৎসায় প্লাজমা ব্যাংক চালুর উদ্যোগও নিয়েছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

মতামত দিন