রাঙামাটিতে বাংলাদেশ হোয়াইট হার্ট ফাউন্ডেশনের বৃক্ষরোপন ও বিতরণ

ইকবাল হোসেন, রাঙামাটি ||

“সবুজ বৃক্ষে ভরবে দেশ আমাদের-ই-বাংলাদেশ” এই স্লোগানে রাঙামাটি পার্বত্য জেলায় ফলজ, ঔষধি, ফুল গাছের চারা বিতরণ ও রোপন করেছে বাংলাদেশ হোয়াইট হার্ট ফাউন্ডেশন। 

মঙ্গলবার (৯ জুন) বাংলাদেশ হোয়াইট হার্ট ফাউন্ডেশন (একটি মানব কল্যাণ ও সেবামূলক প্রতিষ্ঠান) এর সদস্যরা শহরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে পথচারীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করার পাশাপাশি নিজেরাও বেশ কিছু স্থানে বৃক্ষরোপন করেছেন।

এতে বাংলাদেশ হোয়াইট হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহাদাত হোসেন সিকদার, প্রতিষ্ঠাকালীন সদস্য মো. আকবর হোসেন, সদস্য মো. শাহিদুল আলম সাগর, শিরিনা আক্তার, সদস্য মো. জাবেদ হোসেন সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

গাছের চারা বিতরণের সময় বাংলাদেশ হোয়াইট হার্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহাদাত হোসেন সিকদার বলেন, আপনাদেরকে আমরা বিনামূল্যে এসব ফলজ, ঔষধি, ফুল গাছের চারা দিয়ে উৎসাহ দিচ্ছি যাতে করে আপনারাও নিজ উদ্যোগে বাড়ির আশেপাশের খালি বা পতিত জায়গা ফেলে না রেখে অন্তত একটি হলেও গাছের চারা রোপন করেন। কারণ বৃক্ষ হলো মানুষের পরম বন্ধু এবং পাখিদের আশ্রয়স্থল। তাই আমাদের মত আপনারাও বেশি বেশি পরিমাণে গাছের চারা রোপন ও বিতরণ করবেন।

মতামত দিন