রাঙ্গুনিয়ায় স্ত্রীর শাড়ি গলায় পেঁচিয়ে স্বামীর ‘আত্মহত্যা’

এম. মতিন রহমান, রাঙ্গুনিয়া ||

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় স্ত্রীর শাড়ি গলায় পেঁচিয়ে মো. জামাল উদ্দিন (৩৮) নামে এক বিদেশ ফেরত যুবক আত্মহত্যা করেছে। বুধবার (১০ জুন) সকালে উপজেলার লালানগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের আকবর সিকদার পাড়া গ্রামে ওই যুবকের নিজ বাড়িতে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

খবর পেয়ে সকাল ১০ টায় রাঙ্গুনিয়া থানা পুলিশ নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করে। জামাল উদ্দিন লালানগর ইউনিয়নের আকবর সিকদার পাড়া গ্রামের মৃত মনির আহমদের ছেলে। সে আরব আমিরাত (আবুধাবি) প্রবাসী ছিল। তার ৫ মাসের একটি কন্যাসন্তান রয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, সকালে জামালকে ঘরের বাইরে থেকে ডাকাডাকি করেন তার মা রসিদা বেগম। এ সময় ভেতর থেকে কোনো আওয়াজ না পাওয়ায় জানালার ফাঁক দিয়ে তাকালে ঘরের সিলিং পাখার (ফ্যান) সঙ্গে জামালের লাশ ঝুলতে দেখতে পায়। পরে চিৎকার দিলে পাশ্ববর্তী লোকজন এসে দরজা ভেঙে দেখা যায় সিলিং ফ্যানের সঙ্গে গলায় স্ত্রীর শাড়ী পেঁচানো অবস্থায় ঝুলছে জামাল। ধারণা করা হচ্ছে তিনি রাতের কোনো এক সময় আত্মহত্যা করেছেন। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।

জানা যায়, জামাল উদ্দিন দীর্ঘদিন আরব আমিরাতে (আবুধাবি) ছিল, সেখানে গাড়ি চালাতো। গত মার্চ মাসে দেশে আসে। দেশে এসে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। মঙ্গলবার সকালে তার মেয়েসহ স্ত্রীকে শ্বশুর বাড়িতে বেড়াতে পাঠিয়ে নিজের খালি ঘরে তিনি ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন।

ঝুলন্ত মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোরশেদুল আলম বলেন, ‘লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছি।প্রাথমিকভাবে সে মানসিকভাবে বিকারগ্রস্থ ছিল বলে ধারণা করা হচ্ছে। ময়না তদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো প্রক্রিয়া চলছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।’

থানায় কোন মামলা হয়েছ কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এ ঘটনায় থানায় এখনো কোন মামলা দায়ের হয়নি।’

মতামত দিন