যারা রোগী ফিরিয়ে দিচ্ছেন তাদের ভূমিকা একাত্তরের আলবদর-রাজাকারের মত-চট্টগ্রাম মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, করোনা ভাইরাসের ক্রম বিস্তার ও আক্রান্তের হার উদ্বেগজনক পর্যায়ে পৌঁছুলেও ব্যাপক জনগণ এখনও অসচেতন, নির্লিপ্ত ও নির্বিকার। এই উদাসীনতা সম্ভাব্য ভয়াবহ বিপর্যয়ের অশনি সংকেত। তাই স্বাস্থ্যবিধি,বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের নির্দেশনা না-মানা ব্যক্তির বেপরোয়া মানসিকতা পুরো সমাজ, সভ্যতা, প্রাণ ও প্রকৃতি জগতকেই অনিবার্য ধ্বংসের দিকে ঠেলে দেবে। উপহার ভোগীদের শুধুমাত্র উপহার সামগ্রী গ্রহন করে জীবনের দীর্ঘস্থায়ী সুরক্ষা করা সম্ভব নয়। প্রয়োজন নিজেকে, পরিবারকে, সমাজকে এবং বৃহত্তর মানব সমাজ ও প্রাণ-প্রকৃতিতে ভালবেসে চলমান বৈশ্বিক মহাযুদ্ধে জয়ী হওয়ার অদম্য মানসিকতা।

তিনি আজ নগরীর বিভিন্ন পয়েন্টে চলমান দুর্যোগকালীন সময়ে কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রী ও নিজের পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেয়ার সময় এসব বলেন। তিনি হতাশা ব্যক্ত করে বলেন, কঠিনতম আপদকালীন সময়ে প্রায় প্রতিদিনই কষ্টকর দু:সংবাদ পাচ্ছি। সবচেয়ে বড় দু:সংবাদ হলো, করোনা সন্দেহে কোন কোন নন-কোভিড রোগী হাসপাতালে সিট ও চিকিৎসা পাচ্ছেন না। ডাক্তাররা নানা অজুহাতে তাদেরকে মুখের উপর না করে দিচ্ছেন। এদের কেউ কেউ বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন। এদের মধ্যে প্রসূতি মায়েরাও আছেন। এসব ঘটনাবলী করোনার চেয়েও ভয়াবহ ট্র্যাজেডি। অথচ অনেক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সম্মুখ যোদ্ধা হিসেবে লড়ে যাচ্ছেন। এমনকি প্রাণও হারিয়েছেন। এঁরা একাত্তরের মুক্তিযুদ্ধের রণাঙ্গনের মতই শহীদ বীর সৈনিক। ইতিহাসে তাঁদের নাম লেখা রবে। আর যাঁরা বিপর্যন্ত ও অসহায় রোগীকে চিকিৎসা দিচ্ছেন না তাদের ভূমিকাও একাত্তরের আলবদর-রাজাকারের মতই। আমরা তাদের চিনে রাখছি এবং বিচারের কাঠগড়ায় তাদের অবশ্যই দাঁড়াতে হবে। পরে মেয়র আন্দরকিল্লাস্থ কদম মোবারক জামে মসজিদে মসজিদে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান বিপিএম,পিপিএম এর রোগমুক্তির জন্য মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে শরীক হন।

ডেকোটোর্স শ্রমিক কর্মচারী: ডেকোটোর্স শ্রমিক কর্মচারীর ৪শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেয়ার সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বেলাল আহমদে, এস এম মামুনুর রশিদ ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি হাজী সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক মো. ইমতয়াজ আহমেদ, মিজানুর রহমান শামীম, সালেহ আহমদ সোলেমান, সাইফুদ্দিন চৌধুরী দুলাল, রাজন চৌধুরী,
চট্টগ্রাম মহানগর ছিন্নমূল সমন্বয় বহুমুখী সমবায় সমিতির লি. : চট্টগ্রাম মহানগর ছিন্নমূল সমন্বয় বহুমুখী সমবায় সমিতির লি. এর ৩শ পরিবারের মাঝে উপহার বিতরণের সময় সমিতির সভাপতি সহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুর রহিম, স্বপন শীল, রূপন ঘোষ, ছায়েদুল ইসলাম, মো, ফারুক ও নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মতামত দিন