বোয়ালখালীকে রেড জোনের দাবী এলাকাবাসির, পদক্ষেপ গ্রহণের আশ্বাস স্থানীয় সাংসদ মোছলেম উদ্দিন আহমদের

সৈয়দ মো: নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি: বোয়ালখালীতে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলার স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাসহ ২০ জন করোনা আক্রান্ত হয়েছে। এ পযর্ন্ত মোট আক্রান্ত ১৪৭জন। এ সংকট থেকে রক্ষা পেতে বোয়ালখালী উপজেলাকে রেড জোন ঘোষনা করার দাবী জানিয়েছেন সচেতন মহল ও এলাকাবাসি। বোয়ালখালী থানা পুলিশ, স্বাস্থ্য কর্মী, সাংবাদিক সহ সাধারন মানুষ গন হারে আক্রান্ত হচ্ছে প্রতিদিন।

বুধবার (১০ জুন) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর তথ্যমতে মোট আক্রান্ত ১৪৭ জন। তারমধ্যে গত ২৪ ঘন্টায় ২০ জন আক্রান্ত। সরকারি কর্মকর্তা ও কর্মচারি রয়েছে ৩৯জন। ১৪ এপ্রিল তারিখে প্রথম করোনা শনাক্ত হয়েছে উপজেলায়। পরিসংখ্যানে দেখা যায়, বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তির কারনে দ্রুত ছড়িয়ে পড়ছে সংক্রমনের সংখ্যা, তবে সুস্থের চেয়ে আক্রান্তের সংখ্য অধিক হওয়ায় আতঙ্কিত হচ্ছে জনসাধারন। করোনা আক্রান্ত রোগীদের বিশেষায়িত চিকিৎসার সংকট ও যে হারে প্রতিদিন সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে তারমধ্যে চিকিৎসার অবকাঠামো অপ্রতুল। এরমধ্যে রয়েছে চিকিৎসক সংকট, উপজেলা হাসপাতালের দেয়া সর্বশেষ (১০জুন) তথ্যে জানা যায়, বোয়ালখালীতে করোনা আক্রান্ত রোগীর তালিকা (১৪৭জন): কধুরখীল – ০৭, পশ্চিম গোমদন্ডী – ১৯, পৌরসভা – ৮০, শাকপুরা – ০৭, সরোয়াতলী – ০৯, পোপাদিয়া – ০৩, চরনদ্বীপ – ০৫, শ্রীপুর খরনদ্বীপ – ০৬, আমুচিয়া – ০৪, আহলা করলডেঙ্গা – ২, শহরে থাকেন বোয়ালখালী স্থায়াী বাসিন্দা ৫ জন, তারমধ্যে সুস্থ হয়েছে ১৮ জন সরকারি কর্মকর্তা ও কর্মচারী ৩৯ জনের মধ্যে হাসপাতালে ডাক্তার -৫ জন, হাসপাতালের স্টাফ – ০৮, উপজেলা পরিষদের স্টাফ – ০২, বোয়ালখালী থানা পুলিশ – ২৪ জন , তারমধ্যে সুস্থ্য হয়েছে ৭জন। মোট সুস্থঃ ২৫, কোভিড -১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন -২জন, হোম আইসোলেশনে ১১৬ জন, হাসপাতালের আইসোলেশনে আছে ২১জন, হাসপাতালে নমুনা সংগ্রহ হয়েছে ৫০৫ জন, ফলাফল ৩৮২ জনের।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, উপজেলার পরিস্থিতি খুবই খারাপ। রেড জোনের আওতায় আসলে মানুষ কিছুটা হলেও সচেতনতা করা যাবে। রেড জোন করা হলে সেনা সদস্য, পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের নিয়ে বাস্তবায়নের জন্য স্বার্থমতে চেস্টা করব।

এ বিষয়ে সাংসদ আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ বলেন, বোয়ালখালী উপজেলাকে রেড জোনের আওতায় আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতেছি। বোয়ালখালীবাসির কথা চিন্তা করে করোনা রোগীর জন্য আইসোলেশন খুব জরুরী প্রশাসনের পরামর্শমতে কাজ করে যাচ্ছি এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থাকতে অনুরোধ করেছেন তিনি।

মতামত দিন