মিরসরাইয়ে বুজর্গ আলেম মাওলানা নুরুল হুদার ইন্তেকাল

মিরসরাই প্রতিনিধি:

মিরসরাইয়ের বিশিষ্ট বুজর্গ আলেম, শতবর্ষী আবুরহাট মনিরুল ইসলাম মাদরাসার মুহতামিম হযরত মাওলানা নুরুল হুদা (৮২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। শুক্রবার (১২ জুন) বেলা সাড়ে ১১টার সময় আবুরহাট মাদরাসায় নিজ কক্ষে তিনি ইন্তেকাল করেছেন। একই দিন বাদে মাগরিব আবুরহাট মাদরাসা মাঠে জানাযা শেষে ওনাকে দাফন করা হয়েছে। মাওলানা নুরুল হুদা কাটাছরা ইউনিয়নের মুরাদপুর গ্রামের মাওলানা এলাহি বকসের পুত্র ও সাবেক চেয়ারম্যান মরহুম কেফায়েত উল্লাহ’র ভাই। মৃত্যুকালে ৩ ছেলে ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। জানাযায় আলেম, ওলামা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতবৃন্দ, ব্যবসায়ী, সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মরহুমের ভাতিজা ও আবুরহাট মনিরুল ইসলাম মাদরাসার পরিচালক মাওলানা শহিদুল ইসলাম জানান, মাওলানা নুরুল হুদা সাহেব দীর্ঘ ৪০ বছর অত্র মাদরাসার মুহতামিমের দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস সহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
তিনি একজন নির্লোভ, মুখলেছ ও হক্কানী আলেম ছিলেন। ওনার ইন্তেকালে মিরসরাইবাসী একজন দ্বীনের একনিষ্ঠ খাদেম হারালো। আল্লাহ্ পাক মরহুমকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন।

মতামত দিন