বিদেশে নিয়ে অনৈতিক কাজ: গোপনে ফোন পেয়ে কনসাল জেনারেলের তত্বাবধানে আমিরাতে তিন নারীকে উদ্ধার


ইশতিয়াক আসিফ,আমিরাত প্রতিনিধি।

সংযুক্ত আরব আমিরাতের ফুজিরা থেকে তিনজন অসহায় নারী’কে কনসাল জেনারেল ইকবাল হোসাইন খানের তত্বাবধানে উদ্বার করা হয়েছে।
দুবাই নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান গোপনে ফোন পাওয়ার সাথে সাথে বাংলাদেশ সমিতি ফুজিরা এবং চট্টগ্রাম প্রবাসী কল্যাণ পরিষদের নের্তৃবৃন্দদের এ বিষয়ে অবগত করেন।

তার ফোন পেয়ে এসময় উদ্বার কাজে অংশগ্রহন করে বাংলাদেশ সমিতি ফুজিরার সহ সভাপতি ও চট্রগ্রাম প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি বাবু তপন সরকার, বাংলাদেশ সমিতি ফুজিরার সহ সাধারন সম্পাদক ও চট্টগ্রাম প্রবাসী কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক মাহাবুবুল হক মাহাবুব ,চট্রগ্রাম প্রবাসী কল্যাণ ফুজিরার সাংগঠনিক সম্পাদক ও বিদিয়া ফুজিরা বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা মোঃ জাহেদ হাসান, চট্টগ্রাম প্রবাসী কল্যাণ পরিষদের সহ সভাপতি বখতিয়ার ইসলাম চৌঃ,বাংলাদেশ সমিতির সদস্য মোঃ লুৎফুর রহমান।
উদ্বারকৃত মহিলারা জানান বাংলাদেশ থেকে তারা কাজের উদ্দ্যেশ্য নিয়ে আজিমের মাধ্যমে আমিরাতে কাজের জন্যে আসেন।এবং তিনি তাদের ৫০,০০০ টাকা বেতনের প্রলোভন দেখিয়ে,৪০,০০০ টাকা অগ্রীম দিয়ে আমিরাতে নিয়ে এসে অনৈতিক কাজের জন্যে বাধ্য করে। তারা আরো জানায় আমিরাতে এদের দালাল হিসেবে কাজ করছে নাজিম এবং আলমগীর নামে দুবাই প্রবাসী।
উদ্বার কাজে নিয়োজিত নের্তৃবৃন্দরা জানান উদ্বার কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত প্রতিটি মূহুর্তেই খবরাখবর এবং নানা তথ্য দিয়ে সহযোগীতা করেছেন দুবাই নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান।

মতামত দিন