কক্সবাজারে ২ সপ্তাহ থেকে ২১ দিনে বাড়ছে লকডাউন

নিজস্ব প্রতিবেদক ||

পর্যটন শহর কক্সবাজারে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৬ই জুন থেকে শুরু হওয়া লকডাউন ২ সপ্তাহ থেকে বেড়ে ২১ দিন পর্যন্ত কার্যকর করা সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 

মঙ্গলবার থেকে দুই সপ্তাহর এই লকডাউন বাড়ছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তিনি জানান, কক্সবাজারকে প্রথম রেড জোন ঘোষনা করে দুই সপ্তাহর লকডাউন কার্যকর করা হলেও সরকারী সিদ্ধান্তে এখন রেডজোন ঘোষিত এলাকায় লকডাউন ২১ দিন হচ্ছে। সরকারী সেই সিদ্ধান্ত অনুযায়ী কক্সবাজারের লকডাউনও ১৪ দিন থেকে ২১ দিন পর্যন্ত কার্যকর হবে বলে জানান তিনি।

এছাড়া জেলায় রেডজোন ঘোষিত চকরিয়া পৌর এলাকা, টেকনাফ পৌর এলাকা, উখিয়ার কোটবাজার ও কুতুপালং স্টেশন, ডুলাহাজারা ইউনিয়নেও লকডাউন চলছে কড়াকড়িভাবে।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজারকে দেশের প্রথম রেড জোন ঘোষনা করে লকডাউন আওতায় আনেন করোনা প্রতিরোধ কমিটি। লকডাউনে সেনাবাহিনী-র‌্যাব-পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, সমাজসেবক, আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকরা সমন্বয় করে কাজ করায় লকডাউন কার্যকর হচ্ছে কঠোর ভাবে। জেলা প্রশাসনের নির্দেশে গঠিত ওয়ার্ড ভিত্তিক স্বেচ্ছাসেবকরা প্রশাসনের সাথে জীবনের ঝুকি নিয়ে লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। একই সঙ্গে পুলিশ ও সেনা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

 

মতামত দিন