কাপ্তাইয়ে করোনা উপর্সগ নিয়ে মৃত্যুর গুজব : সাংবাদিক পরিবারের অসহায়ত্ব

নূর হোসেন মামুন ||

গত ১২ জুন করোনা উপসর্গ ছাড়া স্বাভাবিক ভাবে মারা যান কাপ্তাই বিএফআইডিসির সাবেক সিবিএ সভাপতি মো. শাহ আলম। তিনি কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন এর বড় ভাই। কিন্তু কাপ্তাই এলাকার কে বা কারা গুজব রটিয়ে দেয়, তিনি করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। সেই গুজবটি ছড়িয়ে পড়ে সম্পূর্ণ কাপ্তাইয়ে। যথারিথি কাপ্তাই স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে ওই দিন করোনা পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠান। বুধবার (১৭ জুন) উক্ত রিপোর্টের ফলাফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছে কাপ্তাই স্বাস্থ্য বিভাগ।

এই বিষয়ে কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন জানান, তাঁর বড় ভাইয়ের স্বাভাবিক মৃত্যু হলেও এলাকার অনেকে এই মুত্যুকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বলে প্রচারনা করেছে, ফলে তিনি এবং তাঁর পরিবার হোম কোয়ারেন্টাইন চলে যায়। রিপোর্ট না আসা পর্যন্ত তার পরিবার অনেকটা মানসিকভাবে ভেঙ্গে যায়। প্রতি মূহুর্তে অসহায়ত্বের মতো ঘরে পরিবার পরিজন নিয়ে থেকেছি। সমাজের ভয়ে বের হতে পারিনাই। এই দিনগুলো কিভাবে কেটেছে কাউকে বুজাতে পারবো না।

তবে তিনি কৃতজ্ঞতা জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল এর প্রতি। তিনি কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্তের মাধ্যমে তার পরিবারের নিকট খাবার পাঠিয়েছেন। সেই সাথে তিনি অনুরোধ জানান, না জেনে না বুজে রিপোর্ট ছাড়া যেন কোন মৃত্যুকে করোনা উপর্সগ মৃত্যু বলা না হয়।

মতামত দিন