বান্দরবানে ইউপি সদস্য হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ||

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে কুহালং ইউ‌পির ৫’নম্বর ওয়‌র্ডের মেম্বার ও স্থানীয় আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় এজাহারভুক্ত প্রধান আসা‌মী মং উশে মারমা‌কে অ‌ভিযান চা‌লি‌য়ে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্প‌তিবার (১৮ জুন) সন্ধ্যায় সদর থানা পু‌লি‌শের এক‌টি টিম কুহালং ইউ‌নিয়‌নের বা‌কিছড়া এলাকায় অভিযান চা‌লি‌য়ে ইউ‌পি সদস্য চাই সাহ্লা মারমা হত্যা মামলার প্রধান আসা‌মী মং উ‌শে মারমা‌কে ‌গ্রেফতার করা হয়।

পু‌লিশ সূ‌ত্রে জানা যায়, গত সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮ টার দিকে কুহালং ইউনিয়নের বাকিছড়া এলাকার মাঝের পাড়ায় সন্ত্রাসীরা ঘর থে‌কে ডে‌কে নি‌য়ে গু‌লি ক‌রে ইউ‌পি মেম্বার চাই সাহ্লা মারমা (৩৬)কে। প‌রে স্থা‌নিয়রা তা‌কে উদ্ধার ক‌রে বান্দরবান সদর হাসপাতা‌লে নি‌য়ে গে‌লে সেখা‌নে তার অবস্থার অবন‌তি হ‌য়। প‌রে তা‌কে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প‌থে তার মৃত্য হয়। এ ঘটনায় নিহত মেম্বারের স্ত্রী অংসানি মারমা বাদী হয়ে গত মঙ্গলবার রাতে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় আসামি করা হয় বাকিছড়া লামার পাড়ার বাসিন্দা মংথুইসে মারমাসহ অজ্ঞাত আরো ৪ ব্যাক্তিকে।

মামলার এজাহা‌র সূ‌ত্রে জানা যায়, নিহত ইউ‌পি সদস্য চাই সাহ্লা মারমার কাছে কিছু‌দিন আ‌গে ৩০ ওয়াটের এক‌টি সোলার প্যানেল চেয়েছিলেন বাকিছড়া লামার পাড়ার বাসিন্দা মংথুইসে মারমা। কিন্তু বরাদ্দ না থাকায় সেটি দিতে পারেননি চাই সাহ্লা। এতে ক্ষুব্ধ হ‌য়ে গত সোমবার রা‌তে ইউ‌পি সদস্য চাই সাহ্লা মারমা‌কে ঘর থে‌কে ডে‌কে নি‌য়ে গু‌লি করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই প্রি‌য়েল পালিত জা‌নি‌য়ে‌ছেন, বৃহস্প‌তিবার সন্ধ্যায় আ‌মি ও আমার সঙ্গীয় এসআই প্রনব কা‌ন্তি দাশসহ এক‌টি টিম কুহালং ইউনিয়‌নের বা‌কিছড়া এলাকায় অভিযান পরিচালনা করে চাই সাহ্লা মারমা (৩৬) হত্যা মামলার এজাহারভুক্ত ১নম্বর আসা‌মি মং উশে মারমা‌কে ‌গ্রেফতার কর‌তে সক্ষম হ‌য়ে‌ছি।

এ ব্যাপারে ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, ইউ‌পি সদস্য হত্যা মামলায় অ‌ভিযান চা‌লি‌য়ে একজন আসামীকে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। বা‌কি‌আসামীদেরও গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে।

মতামত দিন