করোনায় চট্টগ্রাম আইনজীবী সমিতির সদস্যদের জন্য এ্যম্বুলেন্স সার্ভিস চালু

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান বৈশ্বিক দূর্যোগ মুহুর্তে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্যদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সমিতির মেডিকেল রেসপন্স টিম গঠন করা হয়। ইতিমধ্যে উক্ত টিমের মাধ্যমে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। ২১.০৬.২০২০ তারিখ সমিতির সদস্যদের জন্য এ্যম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন সমিতির সভাপতি এড. সৈয়দ মোক্তার আহমদ, সাধারণ সম্পাদক এড. এ. এইচ. এম. জিয়াউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ সভাপতি এড. শেখ মো. ছাবেদুর রহমান, সহসভাপতি এড. মো. আজিজুল হক চৌধুরী, সহ সাধারণ সমাপাদক এড. মুহাম্মদ কবির হোসাইন, অথ্য সম্পাদক এড. মঈনুল আলম চৌধুরী (টিপু), পাঠাগার সম্পাদক এড. মো. আলী আকবর (সানজিক), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এড. রুনা কাশেম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এড. মো. ইমরুল হক মেনন, নির্বাহী সদস্য যথাক্রমে এডঃ এ.এস.এম. রিদওয়ানুল করিম, এডঃ তানজিন আক্তার সানি, এডঃ মো. মেজবাহ উদ্দিন, এডঃ মো. ওমর ফারুক, এডঃ মোহাম্মদ নাজমুল ইসলাম, এডঃ মো.মনজুর হোসেন, এডঃ মুহাম্মদ শফিউল আজম বাবর, এডঃ শেখ তাপসী তহুরা, এডঃ নাসরিন আক্তার চৌধুরী, এডঃ মো. রবিউল আলম, সমিতির সাবেক সহ সভাপতি মো. রফিকুল আলম প্রমুখ।
এ্যম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে চট্টগ্রাম মহানগরসহ চট্টগ্রাম বিভাগের মধ্যে সার্বক্ষণিক সেবা প্রদান করা হবে। করোনা ভাইরাসের এই দূর্যোগের সময় কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ সমিতির বিজ্ঞ সদস্য ও তাঁদের পরিবারের সদস্যদের চিকিৎসা সহযোগিতায় ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে যা বর্তমানে চলমান রয়েছে। অসুস্থ বিজ্ঞ সদস্যদের টেলি মেডিসিন সেবা প্রদান, করোনা টেস্ট করা, হাসপাতালে ভর্তি হতে সহযোগিতা করা, অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, নেভুলাইজার, টেম্পারেচার মেশিনের ব্যবস্থা করা, অক্সিজেন রিফিল করা, প্রয়োজনীয় ঔষধ, ফলমূল সরবরাহ করা, মাস্ক বিতরণ করা, মৃত সদস্যদের মরদেহ পরিবহন ও দাফন কাজে সহযোগিতা করাসহ বিজ্ঞ সদস্যদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছেন। করোনাকালীন সময়ে বিজ্ঞ আইনজীবীদের সুরক্ষার জন্য সমিতির পক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও সমগ্র চট্টগ্রামের স্বাস্থ্য সেবা উন্নতির জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ প্রশাসনের সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হয়।
এ্যম্বুলেন্স সার্ভিস উদ্বোধনকালে সমিতির সাধারণ সম্পাদক এড. এ. এইচ. এম. জিয়াউদ্দিন বলেন, উল্লেখিত সেবাসমূহ করোনকালীন সময়ে অব্যাহত থাকবে এবং রেড জোনে অবস্থানরতসহ সমিতির সকল বিজ্ঞ সদস্য উক্ত সহযোগিতা প্রাপ্তির জন্য তাঁর সাথে যোগাযোগ করতে অনুরোধ জানান।

মতামত দিন