মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলার শিকার হামিদুল: থানায় মামলা দায়ের

মো. এরশাদ অালম, লোহাগাড়া (চট্টগ্রাম):

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ মল্লিক ছোবাহান তেলি পুকুর পাড় এলাকায় মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় গত ১৬ জুন (মঙ্গলবার) রাতে স্থানীয় মাদকাসক্তা ও বখাটে সাইফুল ইসলাম সাইফ, ইমন, আকিব সহ ১০-১৫ জনের হামলায় অনলাইন টিভি চ্যানেল প্রগতি টিভির উপস্থাপক হামিদুল ইসলাম চৌধুরী (৪১) গুরতর আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
সে মল্লিক ছোবাহান হাজির পাড়ার মৃত নুরুল ইসলাম চৌধুরীর পুত্র।

হামলার পর থেকেই তিনি গুরতর অাহত অবস্থায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় আহত হামিদুল ইসলাম চৌধুরীর ছোটভাই মোশারফ হোসেন চৌধুরী বাদী হয়ে হামলাকারীদের আসামী করে লোহাগাড়া থানায় একটি মামলা দায়ের করেছে। যার মামলা নং(১৬) ১৭/০৬/২০২০)।

স্থানীয় সুত্রে জানা যায়, করোনা এই কঠিন মূহুর্তেও এলাকায় মাদকের ব্যবসা সহ নানা অনৈতিক কাজ করে যাচ্ছে হামলাকারীরা। এলাকার একজন সচেতন নাগরিক হিসেবে এর প্রতিবাদ করায় রাতের অাঁধারে বখাটে সাইফুল ইসলাম সাইফের নেতৃত্বে কয়েকজন যুবক দেশীয় অস্ত্র, লোহার রড় ও কিরিচ দিয়ে এলোপাতাড়ী হামলা চালায়। হামলাকারীরা হামিদুল ইসলাম চৌধুরীকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তার চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।বর্তমানে হামিদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

স্থানীয় ইউপি মেম্বার আতাউর রহমান চৌধুরী বাবুল জানান, ঘটনার বিষয়টি শুনেছি। হামিদের উপর অতর্কিতভাবে হামলার ঘটনাটি সত্যিই দুঃখজনক। সাইফুল ইসলাম সাইফ সহ হামলাকারীরা এলাকার চিহ্নিত মাদকাসক্ত এবং খারাপ প্রকৃতির লোক বলেও তিনি জানান।

এদিকে অভিযুক্ত সাইফুলের সাথে যোগাযোগ করলে তিনি জানান হামিদুল দীর্ঘদিন থেকে আমার ক্যাবল ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রতি মাসে ১০হাজার টাকা চাঁদা দাবী করতো। চাঁদা না দিলে আমাকে মারবে বলে হুমকিও দিয়েছে। ঘটনারদিনও সে আমার অফিসে চাঁদা দাবী করতে এসে হামলার শিকার হয়েছে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান,এ ঘটনায় আহত হামিদের ছোট ভাই মোশারফ হোসেন চৌধুরী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলার তদন্ত চলছে, তদন্তের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মতামত দিন