বোয়ালখালীর (ইউএনও) আছিয়া খাতুন হোম আ্ইসোলেশনই করোনা জয়

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি ঃ
বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন হোম আ্ইসোলেশনে থেকেই করোনা জয়।

২১ জুন রাতে করোনামুক্ত হলেন বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আছিয়া খাতুন।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় ফের করোনা পজিটিভ আসে, ২১ জুন রবিবার রাতে তৃতীয় নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের কাপুনি থাকায় সন্দেহ দূর করতে তিনি গত ৬ জুন করোনা পরীক্ষার নমুনাদেন । গত ৯জুন রাতে বিআইটিআইডির রিপোর্টে পজিটিভ আসে। গত ১০ জুন করোনা রিপোর্ট পজিটিভ আসার পর হোম আ্ইসোলেশনে চলে যান।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই বোয়ালখালীতে ভাইরাসটি প্রতিরোধে সোচ্চার ছিলেন তিনি। এছাড়া অসহায় ও নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, সামাজিক দূরত্ব বজায় রেখে কাঁচা বাজার চালুসহ বিভিন্ন উদ্যোগ নিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরের মাঝামাঝিতে বোয়ালখালীতে ইউএনও পদে যোগ দিয়েছিলেন বেগম আছিয়া খাতুন। বিসিএস ৩০ তম ব্যাচের প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা।
২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগ থেকে অনার্স সম্পন্ন করেন বেগম আছিয়া খাতুন। ২০১০ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন নারায়ণগঞ্জের এ বাসিন্দা।

কর্মজীবনের শুরুতে ২০১২ সালের ৩ জুন থেকে ২০১৫ সালের ২০ জুন পর্যন্ত চট্টগ্রামে সহকারি কমিশনার হিসেবে কর্মরত ছিলেন বেগম আছিয়া খাতুন। ২০১৫ সালের ২০ জুন থেকে ২০১৬ সালের ১৮ মে পর্যন্ত তিনি ছিলেন সাতকানিয়ার সহকারি কমিশনার (ভূমি)। ২০১৬ সালের ১৯ মে থেকে ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম সদর সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) পদে কাজ করেন বেগম আছিয়া খাতুন। পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছিলেন এই সিনিয়র সহকারী সচিব।

নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন দুযোর্গকালে বোয়ালখালীবাসীর এই ভালোবাসা, দোয়া, আশীর্বাদ এবং সাহস আমাকে চলার পথে শক্তি যোগাবে, কর্মে উদ্যম যোগাবে এবং ভবিষ্যতের প্রেরণা যোগাবে।সকলের প্রতি আন্তরিকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অসুস্থ হওয়ার পর বোয়ালখালীর সকল শ্রেণীর মানুষ সুস্থতার জন্য দোয়া, আশীর্বাদ কামনা করেন।

মতামত দিন