কাপ্তাই সেনা জোনের উদ্যোগে দূর্গম চিৎমরমের অসহায় ও দরিদ্রদের ত্রাণ সহায়তা

নূর হোসেন মামুন ||

কাপ্তাইয়ের চিৎমরম ইউনিয়নের দূর্গম চাকুয়াপাড়া, পেকুয়া, আগাপাড়া, বটতলী, চংলাছড়ির সহ আরও কয়েকটি এলাকার অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে কাপ্তাই সেনা জোন।

‘দুস্থ মানুষের সেবায় বাংলাদেশ সেনাবাহিনী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া সেনাবাহিনীর আয়োজনে বুধবার (২৪ই জুন) কাপ্তাই ২৩ ইস্ট বেংগলের উদ্যোগে চিৎমরম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সহায়তা তুলে দেন, কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুজ্জামান (বি.এস.পি ও পি.এস.সি)। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী সহ আরও অনেকে।

এদিকে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের ভয়ানক ব্রাশ ফায়ারে অতীতে চিৎমরমে প্রাণ যায় অনেক সাধারণ মানুষের। তাই জননিরাপত্তা নিশ্চিতে চিৎমরমে চলতি মাসের শুরুতেই ক্যাম্প স্থাপন করা হয়েছে বলে জানান, কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সেনাবাহিনী সব সময় সাধারণের পাশে রয়েছে। অতীতে দূর্গম চিৎমরমের বিভিন্ন এলাকায় দেশের মানুষের বিরোধী, সাধারণ মানুষের বিরোধী পাহাড়ি সন্ত্রাসীরা ব্যাপক তান্ডব চালিয়েছে। যা আপনার দেখেছেন। তাই পাহাড়ের সাধারণ বাঙ্গালী-উপজাতিদের জীবনের নিরাপত্তা বিধান করতে কাপ্তাইয়ের চিৎমরমে নতুন করে ক্যাম্প স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, পাহাড়ের সাধারণ মানুষ সন্ত্রাসীদের বিরুদ্ধে এবং দেশের পক্ষে। পাহাড়ের সন্ত্রাসীদের বিরুদ্ধে সকলের ঐক্য গড়ে তোলার অনুরোধ জানান তিনি। পাশাপাশি করোনাকালীন মুহুর্তে কর্মসংস্থান না থাকায় খাদ্য ও অর্থাভাবে অসহায় ও দুস্থ পরিববারের মানুষরা। তাদের পাশে আমরা আছি এবং থাকবো।

মতামত দিন