সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি শুরু করলো লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম

মো. এরশাদ অালম, লোহাগাড়া (চট্টগ্রাম):

দেশের বায়ু, দেশের মাটি-
গাছ লাগিয়ে করবো খাঁটি-
এ প্রতিপাদ্যকে সামনে রেখে
দক্ষিণ চট্টগ্রামের অন্যতম সামাজিক সংগঠন “লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম”র অায়োজনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সপ্তাহব্যাপী বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি এবং সুরক্ষা সামগ্রী বিতরণ শুরু হয়েছে।

(শনিবার) ২৭জুন সকাল থেকে ১ম ধাপে উপজেলার সাতগড় দক্ষিণ হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয়,
অালহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ এবং দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে উক্ত কর্মসূচি পালন করেন সংগঠনের সদস্যরা।

সকাল ১০টায় উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন করেন লোহাগাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম.ইব্রাহিম কবির।

এসময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার অাহবায়ক মুজাহিদ হোসাইন সাগর, বঙ্গবন্ধু পরিষদ সৌদিআরবের জেদ্দা অাল যাহেরা শাখার সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ-সভাপতি হোসেন রিয়াদ মো. রুবেল,
দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শমশুল অালম, মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মো. ইব্রাহিম খলিল, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের উপদেষ্টা অাব্বাস উদ্দিন,ছাত্রলীগ নেতা মোহাম্মদ হামিম হোসাইন রবিন, সংগঠনের সভাপতি এনায়েত উল্লাহ চৌধুরী, সমন্নয়ক এম. অাবু ছিদ্দিক, যুগ্ন-সম্পাদক ইমরান খাঁন বাপ্পি, সিনিয়র সদস্য কায়েস উদ্দিন, খোরশেদ অালম, বোরহান উদ্দিন, অালভী, তানভীর, ফয়সাল সহ সংগঠনের সকল নেতৃবৃন্দরা।

এসময় সংগঠনের সভাপতি এনায়েত উল্লাহ চৌধুরী বলেন, জীবনের জন্য বৃক্ষ, পরিবেশকে জীবনবান্ধব করে তোলার ক্ষেত্রে গাছ লাগানোর কোন বিকল্প নেই। গাছ ছাড়া পৃথিবীতে জীবনের অস্তিত্ব কল্পনা করা যায় না। তাই লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের উদ্দ্যোগে আজ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সপ্তাহব্যাপী বিভিন্ন ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ ও রোপন কর্মসূচি শুরু হয়েছে। পাশাপাশি তরুণ প্রজন্ম কে করোনা ভাইরাসের প্রভাব থেকে সুরক্ষিত রাখতে বিভিন্ন তরুণ সমাজের মাঝে বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।

আগামীতে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মতামত দিন