শেষ বিদায়ের বন্ধু সংগঠনকে শেষ বিদায়ের কাপড় দিয়েছেন মীর আলম মাসুক

বিশুদ্ধ ও পূর্ণতার রং সাদা। সাদা রঙের অর্থ বিশুদ্ধতা, নির্দোষতা, পূর্ণতা এবং সম্পূর্ণতা। সাদা রং মনকে স্পষ্ট ও বিশুদ্ধ করে তোলে বলে বিশ্বাস করা হয়।পবিত্র হজে লাখ লাখ হাজি মহান আল্লাহর দরবারে ডাকে সাড়া দিতে আসেন সাদা পোশাক পরেই। স্বাভাবিক নিয়মে প্রতিটি মুসলমানকেই দুনিয়া থেকে বিদায় নিতে হয় সাদা পোশাকেই।
সারাজীবন মানুষ যা কিছু নিজে উপার্জন করে নিজের জন্য শেষ বিদায়ে সঙ্গে যাবে শুধু সাদা কাপড়।
অথচ যে কাপড়ে যাবে সে সে কাপড় তার কেনা থাকেনা।
শেষ বিদায়ের বন্ধু সংগঠনকে ফ্রি বিতরণের জন্য ৭৫ সেট পুরুষ মহিলার কাফনের কাপড় দিয়েছন বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও এস রহমান ট্রাস্টের সদস্য মীর আলম মাসুক।
সোমবার দুপুরে শেষ বিদায়ের বন্ধু সংগঠনের অস্থায়ী কার্যালয় ওয়ার্লেস দারুল উলুম মাদ্রাসায় মীর আলম মাসুক প্রায় অর্ধ লক্ষ টাকার কাফনের কাপড় ৭৫সেট সংগঠনের প্রধান সমন্বয়ক সাংবাদিক নুরুল আলম এবং প্রধান ধর্মীয় পরামর্শক হাফেজ মাওলানা শোয়াইব
এর হাতে তুলে দিয়েছেন। এর মধ্যে কাপুর, গোলাপজল সহ কাফনের সাথে ব্যবহৃত সবকিছু রয়েছে।

মীর আলম মাসুক বলেন, আমি মনে করি বর্তমান সময়ে শেষ বিদায়ের বন্ধু সংগঠন যে দায়িত্ব নিয়ে কাজ করছে একমাত্র মহান আল্লাহর কাছে রয়েছে এর প্রতিদান। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানবিক কাজ করে যাচ্ছে শেষ বিদায়ের বন্ধু সংগঠন। হৃদয় ছোঁয়া নামের সাথে কাজের সুন্দর পরিপূর্ণ মিল । মুক্তিযুদ্ধের ইতিহাসের মতো করোনা যুদ্ধের সম্মুখ যোদ্ধাদের একদিন রাষ্টীয়ভাবেও স্বরণ করবে দেশের মানুষ।
এ সংগঠন মৃত মানুষের দাফন কাফনের জন্য আমার এ দান গ্রহন করায় ধন্যবাদ জানাচ্ছি সংগঠনের উদ্যোক্তাদের। ভবিষ্যতে করোনা পরবর্তীতেও মানুষ যতোদিন থাকবে ততদিন এ সংগঠনের প্রয়োজনীয়তা থাকবে। ইনশাআল্লাহ করোনা পরবর্তীতেও বিভিন্ন মানব হিতকর অন্যান্য কাজের মাধ্যমে সারাদেশে মানুষের দ্বারে সেবা নিয়ে হাজির হবে শেষ বিদায়ের বন্ধু। আমি সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

মতামত দিন