চট্টগ্রামে আরো ২৭১জনের করোনা শনাক্তসহ মোট আক্রান্ত ৯১২৩

মহামারী করোনায় চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরো ২৭১ জন আক্রান্ত হয়েছেন আর এ সময়ে মারা গেছেন ৬ জন। আক্রান্তদের মধ্যে মহানগরে ১৮৭ জন এবং উপজেলায় ৮৪ জন। গতকাল ১ হাজার ৩৭৩ নমুনা পরীক্ষায় ফলাফল পাওয়া যায়। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮৪ জনে আর মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১২৩ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৭১ জনের কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ১২৩ জন। এছাড়া শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৩৭৩ টি নমুনা পরীক্ষা করা হয়।

ল্যাব সূত্রে জানা গেছে, চবিতে ১৪২ টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের, বিআইটিআইডিতে ৩১৫ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের, চমেকে ৪০৮ টি নমুনা পরীক্ষা করে ১০০ জনের, সিভাসুতে ২৫৪ টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৬ টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের এবং ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৫৭ টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে সেটি পজেটিভ পাওয়া যায়।

প্রসঙ্গত, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামের মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১২৩ জন। তারমধ্যে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৮৫ এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৩৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৮৪ জন।

মতামত দিন