চট্টগ্রামে করোনার মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ২৬৩ জন

দীর্ঘদিন পর করোনায় মৃত্যুহীন একটি দিন পেল চট্টগ্রাম। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত কোন ব্যক্তির মৃত্যু হয়নি। অথচ গত মাসের গড় পরিসংখ্যানে এক দিনে ৪ জন আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন ১৮৭ জন। তারমধ্যে সিটি করপোরেশন এলাকায় ১৩৬ জন ও উপজেলায় ৫১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৩৬ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২৬৩ জন।

শনিবার (৪ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৬৩ জনের কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৩২৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ৬৬৮ জন। এছাড়া শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২৫ জন এবং কোনো রোগীর মৃত্যু হয়নি।

ল্যাব সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের, বিআইটিআইডি ল্যাবে ২৬১ টি নমুনা পরীক্ষা করে ৯৭ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৪ টি নমুনা পরীক্ষা করে ৮৭ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯ টি নমুনা পরীক্ষা করে ৭ জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৫৪ জনের এবং ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৫৮ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১ টি নমুনা পরীক্ষা করে তাও কোভিড-১৯ পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামের মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৬৮ জন। তারমধ্যে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৬৩ এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ১৫৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৮৭ জন।

মতামত দিন