হাটে না গিয়ে রাঙ্গামাটিতে অনলাইনে কোরবানি ঈদে পশু বিক্রির আহবান

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি ||

রাঙ্গামাটি জেলা প্রাণিসম্পদ দপ্তর এর উদযোগে করোনাকালীন ভ্রাম্যমান ও পেশা ভিত্তিক দুধ, ডিম ও মাংস বিক্রেতাদের প্রশিক্ষন ও আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্ঠকরণ প্রকল্পের আওতায় নির্বাচিত খামারিদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল রাঙ্গামাটি আসামবস্তি জেলা প্রাণী সম্পদ কার্যালয়ের প্রশিক্ষন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষনের উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. বরুন কুমার দত্ত, বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি ভেটেরিনারি সার্জন ডা. দেবরাজ চাকমা, উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা রতন কুমার দে।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা বরুণ কুমার দত্ত আসন্ন কোরবানি ঈদে পশুর হাটে না গিয়ে অন লাইনে পশু বিক্রি করার আহবান জানান। তিনি বলেন, জেলা প্রাণী সম্পদ বিভাগ ইতোমধ্যে পশু বিক্রয় রাঙ্গামাটি নামে একটি অন লাইন পেইজ খুলেছে। তিনি পশু বিক্রি করার জন্য এ অনলাইন সুবিধা গ্রহনের জন্য খামারীদের আহবান জানান।

তিনি বলেন, বর্তমান সরকার পিছিয়ে থাকা এসব মানুষের ভাগ্য উন্নয়নে বিশেষ উদ্যোগে এই নিম্ন আয়ের মানুষদের স্বাবলম্বী করার জন্য সরকার নানা কার্য্কর ব্যবস্তা গ্রহণ করেছে। এ প্রশিক্ষণ তারই অংশ। তিনি প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগিয়ে নিজেদের অবস্থার উন্নয়নে সচেষ্ঠ হওয়ার জন্য খামারীদের প্রতি আহবান জানান।

আলোচনা শেষে প্রশিক্ষণার্থী খামারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

মতামত দিন