মিরসরাইয়ে রাতের আঁধারে গাছ চুরির ঘটনায় আটক ২

মিরসরাই প্রতিনিধি:
মিরসরাই উপজেলার জোরারগঞ্জে সড়কের ধারে রাতের আঁধারে গাছ চুরির ঘটনায় দুইজন আটক হয়েছেন। গাছ কাটার ঘটনায় গত ৫ জুলাই মিরসরাই উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা মোঃ এরফান উদ্দিন বাদী হয়ে জোরারগঞ্জ থানায় ৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গত গতকাল রাতে গাছ চুরির ঘটনায় জোরারগঞ্জ ইউনিয়নের পশ্চিম সোনাপাহাড় গ্রামের জয়নাল আবেদীনের দুই পুত্র সুজন ও সবুজকে গ্রেফতার করে জোরারগঞ্জ থানা পুলিশ।

জানা গেছে, গত এক বছর ধরে জোরারগঞ্জ মুহুরী প্রজেক্ট সড়ক, বাংলা বাজার সড়কের ধারে সরকারি বনায়নের আওতাধীন গাছ গুলো কেটে বিক্রি করতো ১ টি চক্র। সংঘবদ্ধ এই চক্রটি গাছ কেটে সাবাড় করে দিচ্ছে জোরারগঞ্জ এলাকার জোরারগঞ্জ থেকে বাংলাবাজার সড়কের দেওয়ানপুর গ্রামের অংশে, জোরারগঞ্জ থেকে মুহুরী প্রজেক্ট সড়কের নন্দনপুর অংশে, ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহা সড়কের চৈতণ্যের হাট থেকে বারইয়ারহাটের অংশের প্রায় দুই শতাধিক গাছ। এসব গাছ কেটে আবার কাদামাটি বা আবর্জনা দিয়ে ঢেকে দেওয়া হতো গুঁড়িগুলো। স্থানীয় একটি প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে এসব গাছগুলো কাটার অভিযোগ এলাকাবাসীর।

এই ব্যাপারে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ আজিজুল ইসলাম জানান, সড়কের গাছ চুরির ঘটনায় ২জনকে আটক করে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়া অন্য আসামীদেরও আটক করার চেষ্টা চলছে।

মতামত দিন