শত কোটি টাকা ব্যয়ে পটিয়ায় দু’টি সড়কে সওজের নিম্নমানের কাজ!

পটিয়া প্রতিনিধিঃ

পটিয়ায় সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর প্রায় শত কোটি টাকার কাজ নিম্নমানের করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ধলঘাট ইউনিয়নের পটিয়া-বোয়ালখালী-কানুনগোপাড়া সড়ক ১২ কে.মি. এবং উপজেলার পটিয়া-আনোয়ারা-মুরালী সড়ক ১৪ কি.মি. কাজ ইতোমধ্যে ৭০ শতাংশ শেষ হয়েছে। ঠিকাদার তড়িগড়ি করে দুই রাস্তার কাজ নিম্নমানের প্যালাসাইডিং করেছে। যার কারণে রাস্তার বিভিন্ন পয়েন্টে ভেঙে যেতে চলেছে।

আজ (১২ জুলাই) রবিবার দুপুরে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী সরেজমিনে পরিদর্শনে গিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, সড়ক ও জনপথ বিভাগের পটিয়া উপ বিভাগীয় প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন, সমাজসেবক আবু বশর, আ’লীগ নেতা শফিকুল ইসলাম বাবুল, স্বপন মিত্র, প্রফেসর সাগর দে, আ’লীগ নেতা মো. বেলাল উদ্দিন, ওসমান আলমদার, মুজিবুর হক চৌধুরী নবাব, জহির আহমদ, যুবলীগ নেতা এনামূল হক মজুমদার, মোঃ হাসান, নাজিম উদ্দিন, ছাত্রলীগ নেতা আবু তৈয়ব সোহেল, নাজমুল সাকের সিদ্দিকী, মো. শাকিল।

হুইপ সামশুল হক চৌধুরী এমপি অন্তোষ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার পটিয়াসহ সারা দেশে কোটি কোটি টাকার উন্নয়ন কাজ করে যাচ্ছে। কিন্তু কিছু কিছু ঠিকাদারের কারণে নিম্নমানের কাজ করার কারণে টেকসই উন্নয়ন হচ্ছে না। পটিয়াতে সওজের দুটি রাস্তায় নিম্নমানের কাজ হয়েছে। কয়েকটি পয়েন্টে রাস্তা ধ্বসে পড়েছে। ভেঙে যাওয়া রাস্তা টেকসই উন্নয়নের জন্য ব্যবস্থা নিতে সওজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

সওজের দোহাজারী নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, দুটি রাস্তায় সম্প্রতি বৃষ্টির কারণে দুই পাশে মাটি ধসে ভেঙে গেছে। ভেঙে যাওয়া রাস্তায় শীঘ্রই প্রয়োজনীয় প্যালাসাইডিং ও রিটানিং ওয়াল নির্মাণ করা হবে। হুইপ সামশুল হক চৌধুরী স্যার ইতোমধ্যে একটি ডিও লেটারও দিয়েছেন।

মতামত দিন