‘চান্দগাঁও নিঃশ্বাসের বন্ধু’ দিচ্ছে ফ্রি অক্সিজেন নেবুলাইজার চিকিৎসাসেবা ও ওষুধ


চট্টগ্রামের চান্দগাঁও থানাধীন গোলাম আলী নাজির পাড়ায় নিঃশ্বাসের বন্ধু নামে একটি সংগঠনের উদ্যোগে ফ্রি অক্সিজেন নেবুলাইজার, চিকিৎসাসেবা এবং ওষুধ দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে স্থানীয় কিছু উদ্যমী তরুণ ও যুবক নিঃশ্বাসের বন্ধু নামের এ প্ল্যাটফর্মের মাধ্যমে জরুরি মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়ান। প্রথম দিকে তারা ফ্রি অক্সিজেন, নেবুলাইজার ও অক্সিমিটার সরবরাহ করলেও সর্বশেষ তারা চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি তারা চিকিৎসাসেবা নিতে আসা অস্বচ্ছল মানুষকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করবেন বলেও জানান উদ্যোক্তারা।
গোলাম আলী নাজির পাড়া পুলের গোড়া এলাকায় একটি অস্থায়ী কার্যালয় থেকে এসব সেবা দেওয়া হচ্ছে এলাকাবাসীকে। তবে চিকিৎসাসেবা দেওয়া হবে সপ্তাহে পাঁচ দিন সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত। চিকিৎসাসেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জামান চৌধুরী শিপলুর উপস্থাপনায় এম আবুল মনসুর রুমেল এতে সভাপতিত্ব করেন। গোলাম আলী নাজির পাড়া জামে মসজিদের খতিব আল্লামা মোহাম্মদ জসিম উদ্দীন সায়েদের দোয়া মাহফিলের মাধ্যমে শুরু অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. মোহাম্মদ শাখাওয়াত হাসান চৌধুরী, ডা. আব্দুল মালেক, মো. কামাল উদ্দীন, মো. গিয়াস উদ্দীন, মো. নাছির উদ্দীন।
বক্তরা বলেন, করোনা কারণে দেশের সংকটময় পরিস্থিতিতে সাধারণ মানুষের দুর্ভোগ বিবেচনায় নিয়ে স্থানীয় কিছু উদ্যমী তরুণ ও যুবক যে মহতি উদ্যোগ নিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এতে করে অনেক বঞ্চিত মানুষ চিকিৎসাসেবা পেয়ে অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাজী পারভেজ, বদরুল আলম, আবু বক্কর বাবু, মো. আব্দুল্লাহ, আবুল হাসনাত, মো. এরশাদ হোসেন প্রমুখ।
এলাকাবাসীর জরুরি মুহূর্তে চিকিৎসা সামগ্রির প্রয়োজন পড়লে মোবাইল ফোনে যোগাযোগ করতে পারবেন। চান্দগাঁও নিঃশ্বাসের বন্ধু, গোলাম আলি নজির পাড়া, পুলের গোড়া, পুরাতন চাঁন্দগাও থানা। মোবাইল নম্বর ০১৮১৯৬২১১২০, ০১৬২৫৯৯০৬৭১, ০১৮১৯০৩৩৬৮১ এ যোগাযোগ করলে সংগঠনের কর্মীরা জরুরি চিকিৎসা সামগ্রি প্রয়োজনে বাসায় পৌঁছে দেবেন।

মতামত দিন