কাপ্তাই প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে ইউএনও’র মতবিনিময়

নূর হোসেন মামুন ||

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেছেন, সরকার আমার উপর যে দায়িত্ব দিয়েছে সেই দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করাই আমার কর্তব্য। পূর্বের কর্মস্থল রামগঞ্জে ১০টি ইউনিয়নে অনেক জনসংখ্যা ছিল। সেখানে কাজের সুযোগও বেশি ছিল। আমি কাজ করতে পছন্দ করি। কাজের সন্ধানে ছুঁটতে পছন্দ করি বেশি। তবে এখানে আসার পর ভাবছি ছোট্ট একটা উপজেলা কতটুকু কার্যক্রম চালাতে পারবো। একজন ইউএনও এর কাজ হলো সবাইকে সমন্বয় করে কার্যক্রম পরিচালনা করা। পূর্বের স্টেশনের মতোই এখানে সবাইকে নিয়ে এক সঙ্গে উপজেলা পরিচালনা করতে চাই। কাপ্তাইকে একটি আইডল উপজেলা হিসেবে উপস্থাপন করতে চাই।

সোমবার (১০ই আগষ্ট) সকালে কাপ্তাই প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। এর আগে কাপ্তাই উপজেলার নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানান কাপ্তাই প্রেস ক্লাবের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি মো. কবির হোসেন, কাপ্তাই প্রেস ক্লাবের সহ-সভাপতি নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, কাপ্তাই প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর কবির, কাপ্তাই প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন, কাপ্তাই প্রেস ক্লাবের সদস্য কাজী মোশাররফ হোসেন, স্থানীয় হকার শম্ভু বিশ্বাস সহ আরও অনেকে।

কাপ্তাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী বলেন, সিলেটে কাজ করার সময় অনেক বড় বড় মাফিয়াদের বিরুদ্ধে কাজ করতে হয়েছে। ভারতের এসব বড় মাফিয়ারা পাথর লুট-রাজের মাধ্যমে ব্যাপক ত্রাস সৃষ্টি করেছিল। তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় দেশে আমি আলোচনায় আসি। সেক্ষেত্রে রাঙামাটিতে আমার যে ২’মাস কাজ করার সুযোগ হয়েছে, সকলের মুখে শুনেছি কাপ্তাই উপজেলাটি অনেক ভালো একটি স্টেশন। এখানের মানুষ অনেক শান্তিপ্রিয়। এখানে তেমন কোন ঝামেলা নেই বললেই চলে।

বর্তমান কর্মস্থল কাপ্তাইতে কর্মক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করে সাংবাদিকদের তিনি আরও বলেন, উপজেলায় সাধারণত একজন ইউএনও’র কাজের রিফ্লেকশন দেখানো সুযোগ বেশি থাকে। তবে আমি পূর্বের কর্মস্থলের চেয়ে কাপ্তাইতে আরও ভালো কাজ দেখাতে চাই। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করি।

মিডিয়া সরকারের একটি ভাইটাল পার্ট মন্তব্য করে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান আরও বলেন, এখন মিডিয়া অনেক বেশি শক্তিশালি। বর্তমানে সরকার অনেক কাজই করছে। তবে তা যদি প্রচার না হয় তাহলে সরকারের বাস্তবায়িত কর্মকান্ড জনসাধারণ জানতে পারেনা। তাই বলা চলে প্রচারই প্রসার। আমার প্রত্যাশা থাকবে সরকারের উন্নয়নমূলক সকল কর্মকান্ড সাংবাদিকদের লিখুনির মাধ্যমে উঠে আসবে।
তিনি আরও বলেন, আমার ভালো কাজগুলোকে (সরকারি কর্মকান্ড) যদি আপনারা তুলে ধরেন তাহলে আরও কাজ করার উৎসাহ এবং আন্তরিকতা বৃদ্ধি পাবে। আমার পূর্বের কর্মস্থলে প্রত্যেক কাজে সকলের সহযোগিতা পেয়েছি। তাই আপনাদের সহযোগিতাও কামনা করি। সাংবাদিকতা অবশ্যই মহান একটি পেশা। অনুসন্ধানী সাংবাদিতা বজায় রাখার মাধ্যমে কাপ্তাই প্রেস ক্লাবের গন্ডি আরও বৃদ্ধি পাক সে কামনা করি। সকল ভালো কাজের সঙ্গে আমি আছি। যে সুনাম রামগঞ্জ থেকে এনেছি, সে সুনাম কাপ্তাইতেও বজায় রাখতে চাই।

মতামত দিন