রাঙামাটির দূর্গম পাহাড়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক ও ক্রীড়া সামগ্রী দিলেন স্মৃতি বিকাশ ত্রিপুরা

ইকবাল হোসেন, রাঙামাটি ||
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে সদর উপজেলাধীন বালুখালী ইউনিয়নের দূর্গম কিল্লা পাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক সরঞ্জাম ও ক্রীড়া সামগ্রী দিয়েছেন জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা।
বুধবার (১২ আগস্ট) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে স্মৃতি বিকাশ ত্রিপুরার অফিস কক্ষ থেকে কিল্লা পাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তিময় ত্রিপুরার হাতে ড্রাম সেট ও ভলিবল তুলে দিয়েছেন তিনি। এসময় ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা উপস্থিত ছিলেন।
এবিষয়ে স্মৃতি বিকাশ ত্রিপুরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষাখাতে বিপুল পরিমান অর্থ বরাদ্দ দিয়ে যাচ্ছেন। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী শিক্ষাখাতকে আরো শক্তিশালি করতে আমরা যার যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছি। এদিকে পার্বত্য অঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর সু-নজর থাকায় এ অঞ্চলে বর্তমানে হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান আছে।
তিনি দূর্গম পাহাড়ে অবস্থিত কিল্লা পাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক সরঞ্জাম ও ক্রীড়া সামগ্রী প্রদানের বিষয়ে বলেন, দূর্গম পাহাড়ে বসবাসরত শিশুরাও যাতে মেধা বিকাশের পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশের সুযোগ পায়। তাই আমি এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য জেলা পরিষদের পক্ষ থেকে এসকল সরঞ্জাম দিয়ে সহযোগিতা করলাম। তিনি আরো জানান, আমি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ক্রীড়া এবং সাংস্কৃতিক সংগঠনকে জেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে সহযোগিতা করেছি। আগামীতেও আমার অবস্থান থেকে এরূপ সহায়তা অব্যাহত রাখবো।
উল্লেখ্য- জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা কিল্লা পাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সাংস্কৃতিক সরঞ্জাম ও ক্রীড়া সামগ্রী দিয়ে সহযোগিতা করার পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ক্রীড়া এবং সাংস্কৃতিক সংগঠনকে জেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়ে সহায়তা করেছেন। তিনি (কালী বাড়ি, শ্যামা সংঘ, পঞ্চজন্য গীতা সংঘ, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন, অভিলাষ ক্রিকেট ক্লাব, ইয়ং রাঙামাটি, রফিক স্মৃতি ক্রিকেট ক্লাবের মতো বেশ কিছু প্রতিষ্ঠান ও সংগঠনকে তিনি সহযোগিতা করেছেন।

মতামত দিন