চট্টগ্রামে ০৭০৯ ব্যাচমেটদের ঈদ পুনর্মিলনী ও বন্ধুত্বের বর্ষপূর্তি উদযাপন

এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ সালে পাশ করা শিক্ষার্থীদের ফেসবুক ভিত্তিক সামাজিক মাধ্যমের SSC 2007 And HSC 2009 Bangladesh গ্রুপের চট্টগ্রাম অঞ্চলের ব্যাচমেটরা প্রথমবারের মত মিলিত হয়েছিল ২০১৯ সালের ১৬ ই আগস্ট ঈদ আড্ডাতে। সেই ১৬ ই আগস্ট বর্ষ পুর্তিতে চট্টগ্রাম-০৭০৯ গ্রুপের ব্যাচমেটরা বর্ষ পুর্তি ও ঈদ পুনর্মিলনীর আয়োজন করে চট্টগ্রাম নগরীর সিআরবি শিরীষতলায় গতকাল।

বৃষ্টি আটকিয়ে রাখতে পারেনি চট্টগ্রামের ০৭০৯ ব্যাচমেটদের। বিকাল হতেই অঝোর ধারায় বৃষ্টি নামলেও তারই মাঝে গণ জমায়েত হতে থাকে ০৭০৯ ব্যাচমেটরা। অথচ এখানে অনেকেই পূর্ব পরিচিত না। তারা চট্টগ্রাম তথা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ০৭০৯ ব্যাচমেট। সবাই পরিচিত হতে থাকে এসে একে অপরের সাথে। জমিয়ে দিচ্ছিলো খোশগল্প,স্মৃতিচারণ করতে থাকে শৈশব জীবনের আর সময় গুলোকে স্মৃতির ক্যানভাসে ধরে রাখতে ছবি তোলাতে ব্যস্ত হয়ে পড়ে সবাই।
একসময় সিআরবি শিরীষতলা মুখরিত হতে থাকে ০৭০৯ ব্যাচমেটদের ধ্বনিতে। মনেই হচ্ছিলো না তারা অপরিচিত।
যখন শিরীষতলা প্রায় পূর্ণ দেড়শতাধিক ব্যাচমেটে তখন সবাই মিলে চট্টগ্রাম-০৭০৯ গ্রুপের বর্ষপূর্তিতে কেক কাটে। এরপর স্থানীয় একটি রেস্টুরেন্ট গিয়ে নাচে,গানে হয় মাতোয়ারা সবাই। এরপর রাত ৮ টার দিকে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

বন্ধুত্বের এই গ্রুপের স্লোগান ” বন্ধুর সাথে বন্ধুর পথ,পাড়ি দেব হোক শপথ”
ব্যাচমেটদের আশা তারা সবাই সবসময় একে অপরের প্রয়োজনে অপ্রয়োজনে বিপদে আপদে সবসময় পাশে থাকবে এবং একত্রিত থেকে সামাজিক সেবা ও উন্নয়নমূলক কাজে সবসময় সহযোগিতা করে যাবে।

মতামত দিন