লোহাগাড়ায় সিসি ক্যামরায় শনাক্ত হওয়া ৪ চোর আটক: চোরাইকৃত মালামাল উদ্ধার

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম) ||

চট্টগ্রামের লোহাগাড়ায় চোরাইকৃত মালামালসহ ৪ চোরকে হাতে নাতে আটক করেছে থানা পুলিশ।
বৃহস্পতিবার (১৩ই আগস্ট) রাত সাড়ে ১১টায় উপজেলার বিভিন্ন এলাকায় চুরি করার সময় চোরদেরকে আটক করা হয়েছে বলে ওসি জাকের হোসাইন মাহমুদ নিশ্চিত করেছেন।
আটককৃতরা হল যথাক্রমে উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া মনির আহমদ পাড়ার মৃত হাকিম আলীর পুত্র আহম্মদ ছাফা প্রকাশ লালু (৫০), চুনতি সোলতান মৌলভী পাড়ার আবদুল আলিমের পুত্র ইয়াহিয়া(৩২), পদুয়া মাস্টার পাড়ার আবদুস সবুরের পুত্র দেলোয়ার(২৩) এবং পদুয়া ঠাকুরদিঘী খন্দকার পাড়ার মৃত আলি আহমদের পুত্র আকতার হোসেন প্রকাশ লেঙ্গা(৪০)।
জানা যায়, গত ৫ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চরম্বা নয়া বাজারে আতিয়ার পাড়ার আহমদ হোসেনের পুত্র মোঃ পারভেজ(৩০) এর মালিকানাধীন আল-মদীনা ক্লথ ষ্টোর নামক কাপড়ের দোকান ও পার্শ্ববর্তী মুদি দোকানদার রহিম সওদাগরের মুদি দোকানে প্রবেশ করে আনুমানিক ২লক্ষ ৫৩হাজার ৫৪৬ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় চোরের সদস্যরা। পরবর্তীতে দোকানের সিসি ক্যামরায় রেকর্ডকৃত ভিডিও অনুযায়ী চোরদের শনাক্ত করতে সক্ষম হয়। গতকাল রাতে সাড়ে ১১টার দিকে ওসি জাকের হোসাইন মাহমুদের নির্দেশনায় এসআই অজয় দেব শীলের নেতৃত্বে একটি পুলিশি টিম উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত মালামালসহ ৪সক্রিয় চোরকে আটক করা হয়।
ওসি জাকের হোসাইন মাহমুদ জানান,আটক ৪চোর আন্তঃজেলার সক্রিয় চোরের সদস্য। তারা বিগত কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় চুরি করে মানুষের জানমালের ক্ষতি করছিল। চরম্বা নয়া বাজারের চোরাইকৃত দোকানের ভিডিও ফুটেজের মাধ্যমে চোরদেরকে সনাক্ত করা হয়। গতকাল রাতে আমাদের থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে চোরাইকৃত মালামালসহ ৪চোরকে আটক করতে সক্ষম হয়। তাদের বিরুদ্ধ থানায় চুরির মামলা(২০,১৪/০৮/২০২০ইংরেজী) রুজু করা হয়েছে বলেও তিনি জানান।
আটককৃতদেরকে আজ ১৪আগস্ট সকালে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।

মতামত দিন