ইতিবাচকভাবে এগোচ্ছে সিনহা হত্যার তদন্ত : র‌্যাব মহাপরিচালক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ র‌্যাবের একটি উচ্চ পর্যায়ের দল সোমবার বিকালে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেছেন । সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে হেলিকপ্টার যোগে তারা ঘটনাস্থল আসেন।

পরিদর্শনকালে র‌্যাবের মহাপরিচালকসহ উচ্চ পর্যায়ের দলটি ঘটনাস্থল ঘুরে দেখেন এবং নানা তথ্য সংগ্রহ করেন। নিহত সিনহার বোনের দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পরিচালক এএসপি খাইরুল ইসলাম তাদেরকে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানান। প্রায় আধা ঘন্টা অবস্থানের পর দলটি ঘটনাস্থল থেকে হেলিকপ্টার যোগে ফিরে যান।

এর আগে উপস্থিত সাংবাদিকদের র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘কোনও অপরাধী যেন ছাড়া না পায় সেভাবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আমরা কোনও পক্ষের না। প্রকৃত ঘটনা তুলে আনার জন্য কাজ করছি আমরা। সুষ্টু তদন্তের জন্য ঘটনার বিস্তারিত বলা যাচ্ছে না।’

র‌্যাব মহাপরিচালক জানান, তদন্ত ইতিবাচকভাবে এগোচ্ছে। পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা তদন্তে তারা বিব্রত নন। এসময়, বাহিনীগুলোর মধ্যে সমন্বয়হীনতা নেই বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত গত ৩১ জুলাই রাত সাড়ে ৯টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় নিহতের বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরির্দশক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে র‌্যাব।

মতামত দিন