বোয়ালখালীতে আইন তোয়াক্কা না করে সরকারী রাস্তায় পাঁকা দেয়াল নির্মান

বোয়ালখালী প্রতিনিধিঃ
পৌরসভায় চলাচলের রাস্তার উপর প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগ উঠেছে প্রিয় রঞ্জন শীল (৪৯)নামে একসহ ৪ ব্যক্তির বিরুদ্ধে।
ভুক্তভোগী এস,এম ইয়াকুব এ ব্যাপারে ১২ আগস্ট বোয়ালখালী থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার পূর্ব গোমদন্ডী রমেশ শীলের বাড়ীর মৃত বিশ্বেশ্বর শীলের ছেলে প্রিয় রঞ্জন শীল (৪৯), মৃত সুখেন্দ্র শীলের ছেলে বাবুল শীল (৬০), অরবিন্দু শীলের ছেলে বিষু শীল (৩৫), মৃত বিপজী শীলের ছেলে রুপন শীল (৪০)।

অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ১ বছর পূর্বে জনৈক কালা মিয়া পিতা- মৃত সালেহ আহাম্মদ, কধুরখীল ইমাম নগর নিকট হতে ৭ গন্ডা সম্পত্তি ক্রয় করিয়া তথায় খরিদ সূত্রে মালিক হইয়া ভোগ দখলে স্থিত আছে বিবাদীগণ দীর্ঘদিন যাবত সম্পত্তি দখলের জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে এবং স্থানীয়ভাবে আপোষ মীমাংসার চেষ্টা করলেও বিবাদীগণ গায়ের জোরে প্রচলিত আইন তোয়াক্কা না করে ১২ আগস্ট বিবাদিগণ জোর পূর্বক জবর দখল করে পাঁকা দেয়াল নির্মাণ করার সময় বাধা দিলে আমাকে অকথ্য ভাষায় গালমন্দ, মারধরের জন্য উদ্যত করে এবং চিরতরে উচ্ছেদ মিথ্যা মামলাসহ প্রাণে মারার হুমকি ধমকি প্রদান করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে পূর্ব গোমদন্ডী ইউপি মুরাদ মন্সীরহাট – রমেশ শীল সড়কটির কাজ বাস্তবায়ন করছেন একটি ঠিকাদারি প্রতিষ্টান। বাস্তবায়নাধীন ১২’ শ ৫০ মিটিারের এ সড়কটির মাটি খুঁেড় কণক্রিট ঢালার কাজ সবে মাত্র শুরু হয়েছে। এরই মধ্যে সড়কের এক পাশ ঘেষে নিয়ম নীতির তোয়ক্কা না করে কোন ধরনের অনুমতি ছাড়া পাকা দেয়াল নির্মাণ করেছেন একটি প্রভাবশালী মহল। উপজেলা প্রকৌশল অধিদপ্তর ও প্রশাসনের পক্ষ থেকে বার বার বাঁধা দেয়ার পরও তারা দেয়াল নির্মাণ কাজ অব্যাহত রাখেন এবং বিষয়টিকে সাম্প্রদায়িকতার রুপ দেয়ার চেষ্টা করেন।
উপজেলা সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন বলেন, সড়কটির পাশে চার ফুট জায়গা থাকার কথা থাকলেও সড়কের পাশ ঘেষে দেয়াল দেয়া হয়েছে। তাদের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে। যেহেতু এ সড়ক পৌরসভা এলাকায় তাই দেয়াল দিতে পৌরসভার অনুমতি নিতে হবে এবং পৌরসভা বাধা দিয়ে ব্যবস্থা নিতে পারেন।

এ ব্যাপারে ভুক্তভোগী এস, এম ইয়াকুব বলেন, আমি সাত ঘণ্টা জায়গার ক্রয়সূত্র মালিক বর্তমানে আমার জায়গাতে বাড়ি নির্মাণ কাজ চলছে, প্রতিদিন চলাচল করে আসছি, কিন্তু ১২ আগস্ট ২০২০ইং, সকালে চলাচল রাস্তায় ওয়াল নির্মাণ করার জন্য স্থানীয় কিছু ভূমিদস্যু চলাচলে বাধা সৃষ্টি করায় ভূমিদস্যুদের বিরুদ্ধে থানায় অভিযোগ ও বিজ্ঞ আদালত মামলা করি, অভিযোগ ও বিজ্ঞ আদালতে মামলা কে উপেক্ষা করে তারা দিনে দিনে ওয়াল নির্মাণ করে রাস্তা প্রতিবন্ধকতা সৃষ্টি করেন, ভূমিদস্যুরা আমাকে চিরতরে উচ্ছেদ মিথ্যা মামলাসহ প্রাণে মারার হুমকি ধমকি প্রদান করছেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল করিম বলেন, এব্যাপারে একটি অভিযোগ ও আদালত ১৪৭ধারা মামলার কপি পেয়েছি। দু,পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার জন্য বলেন তিনি ।
বোয়ালখালী পৌরসভার মেয়র আবুল কালাম বলেন, কাউকে সড়কের পাশ দখল করে দেয়াল নির্মাণের কোন ধরনের অনুমতি দেয়া হয়নি। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রিয় রঞ্জন শীল বলেন, এটা আমাদের প্রাচীনতম শশ্নান, শশ্নান রক্ষার্তে আমরা দেয়াল দিয়েছি।

মতামত দিন