বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : রেজাউল করিম চৌধুরী


চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। পদ্মাসেতুর উন্নয়ন আজ দৃশ্যমান। দেশের আনাচে কানাচে এখন আর খুঁজেও কাঁচা রাস্তা পাওয়া যায় না। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ন। নিজেদের চাহিদা পূরণ করে বাংলাদেশ থেকে এখন বিদেশে চাল রপ্তানি করা হচ্ছে। এটা একমাত্র বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করবেন বলে ঘোষণা দেয়ার পর বিরোধী দলের অনেকে কটুক্তি করেছিলো। তখনকার সময়ে বিদেশ থেকে দেশে টাকা পাঠানো বা দেশের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা পাঠানো অনেক সময় সাপেক্ষ ব্যাপার ছিলো। কিন্তু এখন অনলাইনের কল্যাণে তা কতো সহজ হয়েছে তা নতুন করে বলার কিছু নেই। এই করোনা মহামারির সময়ে আপনার দেখেছেন অনলাইনের মাধ্যমে টেলি কনফারেন্স এর মাধ্যমে সরকারী বিভিন্ন দপ্তরের সাথে মাননীয় প্রধানমন্ত্রী মতবিনিময় করেছেন। সাধারণ মানুষের সাথে সরাসরি কথা বলেছেন। অনলাইনে ক্লাস করা হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। এটাই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা খুব বেশি ভাবেন। তাই তিনি এই করোনাকালীন সময়ে কোন মানুষ যেনো অভুক্ত না থাকে সেজন্য বিশেষ উপহারের ব্যবস্থা করেছেন। খাদ্যদ্রব্যর পাশাপাশি নগদ টাকাও দিয়েছেন। সাধারণ মানুষকে ঘর করে দিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও সকল শহীদদের এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাহাড়তলী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: অহিদুল আমীন, ওমরগণি এমইএস কলেজের সাবেক এজিএস আলহাজ্ব মো:এরশাদুল আমীন, ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: আসলাম হোসেন সওদাগর।

এসময় আরো বক্তব্য রাখেন পাহাড়তলী থানা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শেখ আবদুল মান্নান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবছার উদ্দিন, সদস্য ইকবাল চৌধুরী, ২নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি আখতারুজ্জামন চৌধুরী আকতার, ৪নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক ভূইয়া, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য নিধু শীল, ২ নং ইউনিট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাহার এ আলম, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম মাস্টার, পাহাড়তলী থানা যুবলীগ নেতা লিটন দাশ, থানা যুবলীগ নেতা আলহাজ্ব মনজুর আলম, ওয়ার্ড যুবরীগ নেতা মো: শরীফ,
সাবেক সহ-সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগ সায়মন রিয়াদ সামী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: গোলাম ছামদানী (জনি), পাড়াড়তলী থানা ছাত্রলীগ নেতা সুব্রত দাশ।

মতামত দিন