লামায় বন্য হাতির হামলায় বৃদ্ধ নারী মৃত্যু ও বসতবাড়ি ভাংচুর

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা:
বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে বন্য হাতির আক্রমণে ১ বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। নিহত ওই মহিলা আশ্রাফিয়া বেগম (৬০) সরই ইউনিয়নের আন্ধারি জামালপুর এলাকার মৃত সাহেব আলী তালুকদারের স্ত্রী। হাতির পাল এসময় নিহতের বসতবাড়ি ভাংচুর করে।

মঙ্গলবার (১লা সেপ্টেম্বর) রাত ৪টার দিকে এই ঘটনা ঘটে। ভোরে লোকজন নামাজ পড়তে উঠলে তালুকদারের বসতবাড়ি ভাংচুর করা দেখতে পায় এবং এক পাশে বৃদ্ধ নারীর ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে আইন শৃঙ্খলা বাহিনীকে অবহিত করে।

প্রত্যেক্ষদর্শী মোঃ নাজিম উদ্দীন বলেন, সারারাত আন্ধারি এলাকা ও আশপাশে বন্য হাতি হামলা চালায়। এলাকায় অনেকে ফসলের ক্ষেত, বাগান ও বসতবাড়ি ভাংচুর ও ক্ষতি করে। রাতে কোন এক সময় ইউনিয়নের আন্ধারি জামালপুর এলাকার জনৈক সাহেব আলী তালুকদারের বাড়িতে রাতে বন্য হাতি হামলা চালিয়ে বসতবাড়ি ভাংচুর করে এবং তালুকদারের স্ত্রীতে হত্যা করে। ভোরে নামাজ পড়তে উঠলে লোকজন বসতবাড়ি ভাংচুর দেখতে পায় এবং এক পাশে বৃদ্ধার লাশ পড়ে থাকতে দেখে। ঘটনাস্থলে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত আছে।

বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সরই ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদ উল আলম বলেন, কয়েকদিন যাবৎ বন্য হাতির পালটি এলাকায় তান্ডব চালাচ্ছে। অনেকের বসতবাড়ি ও ফসলের ক্ষতি করেছে। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে৷

মতামত দিন