এম এ কাশেম ও দিলওয়ার কয়েস ফ্রান্স আওয়ামী লীগের পূর্ণ দ্বায়িত্ব পেলেন

বিশেষ সংবাদদাতা – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা এম এ কাশেমকে সভাপতি ও দিলওয়ার হোসেন কয়েছকে সাধারণ সম্পাদক করে ফ্রান্স আওয়ামী লীগের দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানান।
উল্লেখ্য, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সেলিমের মৃত্যুর পর সহ সভাপতি এম এ কাশেম ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান (লিটন)র মৃত্যুর পর যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেনকে (কয়েছ) ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে দলের দায়িত্ব পালন করছিলেন । সুত্রে জানা যায় গত ২৬ আগষ্ট আওয়ামী লীগের কেন্ত্রীয় যুগ্ম সাধারন সম্পাদক ও তথ্য মন্ত্রী ড: হাসান মাহমুদ গনভবনে ফ্রান্স আওয়ামী লীগের বর্তমান পরিস্হিতি নিয়ে আলাপকালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি , প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েক কে ভারমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্হ নিতে ইউরোপিয়ান আওয়ামী লীগকে নির্দেশ প্রদান করেন । উল্লেখ ২০১৬ সালে সম্মলনে দু গ্রপের সংঘর্ষে পর দুটি পাল্টা পাল্টি কমিটি হয় পরে ২০১৭ সালের ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যারিস সফরে বেনজির আহমেদ সেলিম কে সভাপতি এবং মহসিন উদ্দিন খান লিটন কে সাধারন সম্পাদক করে করে কমিটি ঘোষনা করেন এবং সাথে এম এ কাশেম কে সিনিয়ার সহসভাপতি ও দিলওয়ার হোসেন কয়েস কে যুগ্ম সাধারন সম্পাদক করে একটি ছায়া কমিটি লিখে ঘোষনা করে দিয়ে যান সেলিম ও লিটনের পরিবর্তে কাশেম ও কয়েস দল পরিচালনা করবে । এরই ধারবাহিকতায় এই দুজনকে ভারমুক্ত করা হয় ।

মতামত দিন