একটি লাল শার্ট যেভাবে ঘুরিয়ে দিল ইউএনও ওয়াহিদা হত্যা প্রচেষ্টা তদন্তের মোড়

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে হত্যা প্রচেষ্টা ঘটনার মোড় ঘুরিয়েছে একটি লাল শার্ট। ওই শার্টের সূত্র ধরে র‌্যাব-১৩ (রংপুর) মামলার মূল আসামি আসাদুলকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী অপর ২ জনকে গ্রেফতার করে র‌্যাব।

শুক্রবার রাতে র‌্যাব-১৩ রংপুর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করে বলেন, যদিও আসামিরা চুরির ঘটনা বলছে; তবে র‌্যাব তার বাইরেও কোনো ঘটনা আছে কিনা- তা তদন্ত করছে।

র‌্যাব অধিনায়ক ১২ মিনিটের প্রেস ব্রিফিংয়ে বলেন, র‌্যাব সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে ঘটনার সঙ্গে জড়িতদের একজনের গায়ে লাল শার্ট দেখতে পায়। ওই শার্টের সন্ধানে আসাদুলকে গ্রেফতার করলে সে ওই শার্ট তার নিজের বলে স্বীকার করে। ফলে ওই ঘটনার তদন্তের মোড় ভিন্ন দিকে ঘুরে যায়।

পরে আসাদুল ঘটনার সঙ্গে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে তার সহযোগীদের নাম বললে র‌্যাব তাদের গ্রেফতার করে। একটি সূত্র জানায়, হাতুড়ি আসাদুল সংগ্রহ করেছে। তবে ওই হাতুড়ির উৎস সম্পর্কে র‌্যাব কিছু জানাতে চায়নি। মামলার তদন্তের স্বার্থে তারা কিছু তথ্য গোপন রাখছে বলে জানান।

মতামত দিন