কাপ্তাইয়ে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

নূর হোসেন মামুন ||
নিরাপত্তা নিশ্চিত না করলে নারীর উন্নয়ন সম্ভব না মন্তব্য করে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, নারীরা এমন বয়সেও লালসার স্বীকার হয় যে সময়ে সে এসব বিষয়ে জানতে পারেনি, বুঝতেও পারেনি। প্রতিটি নারীকে নিজের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। নারীকে নিরাপদ অবস্থান তৈরি করে দিতে যে যার ক্ষেত্র থেকে এগিয়ে আসতে হবে। অন্যথায় নারীর উন্নয়ন সম্ভব না।

কাপ্তাই উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার (৩০ই সেপ্টেম্বর) দুপুরে শহীদ সামশুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় কন্যা ও শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারমান উমেচিং মারমা, কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মেদ চৌধুরী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, শহীদ সামশুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হানিফ, ম্যানেজিং কমিটির সদস্য মীর মহাসিন হক, উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সা. সম্পাদক নূর বেগম মিতা প্রমূখ। শিক্ষক উত্তমের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সুপার সালেহ আহম্মদ সেলিম, উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নূর উদ্দিন সুমন, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি কবির হোসেন, অর্থ সম্পাদক নূর হোসেন মামুন সহ আরও অনেকে।

মতামত দিন