নানিয়াচরে সেনাবাহিনীর সঙ্গে ইউপিডিএফের গোলাগুলি, নিহত-২, সেনাসদস্য গুলিবৃদ্ধ

 

নিজস্ব প্রতিবেদক ||

রাঙামাটির নানিয়াচরে সেনাবাহিনীর সাথে ইউপিডিএফের গোলাগুলিতে সংগঠনটির দুই সদস্য নিহত হয়েছেন। এতে সেনাবাহিনীর এক সদস্যও আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম নগরীর সিএমএইচে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ই অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় উপজেলার বুড়িঘাট এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, ইউপিডিএফ’র সন্ত্রাসীরা এক মাছ ব্যবাসায়ী থেকে মোটা অংকের চাঁদা চাইলে তিনি বিষয়টি রাঙামাটি সদর জোনে অবহিত করেন। পরে রাঙামাটি সদর জোনের সদস্যরা ওই চাঁদাবাজকে আটক করতে বুড়িঘাট ইউনিয়নের রউফ টিলা এলাকায় অভিযান চালায়। এ সময় সেনা টহলের উপস্থিতি বুঝতে পেরে পার্শ্ববর্তী একটি টিলার উপরে অবস্থানরত চাঁদাবাজদের সাহায্যকারী অপর একটি সন্ত্রাসী দল সেনা টহলের উপর গুলিবর্ষণ করে। এ সময় সেনাবাহিনীর সদস্যরা পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে দু’জন সশস্ত্র চাঁদাবাজ নিহত হয়। গোলাগুলিতে শাহাবুদ্দিন নামে সেনাবাহিনীর এক সৈনিক গুলিবিদ্ধ হন। নিহত দুই সন্ত্রাসীর মধ্যে একজনের নাম রকেট চাকমা বলে জানা গেছে।

নিরাপত্তা বাহিনীর সূত্র আরও জানায়, আহত সেনাসদস্যকে হেলিকপ্টারে করে রাঙামাটি থেকে চট্টগ্রাম সিএমএইচ স্থানান্তর করা হয় ও বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি একে-২২ এসএমজি উদ্ধার করা হয়েছে।

রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির জানান, সেনা টইলের উপর হামলার ঘটনা শুনেছি, থানার ওসি ঘটনাস্থলে রওয়ানা দিয়েছেন। তিনি ফিরলে বিস্তারিত জানা যাবে।

মতামত দিন