মিরসরাইয়ে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারেছ ভূঁইয়ার ইন্তেকাল

মিরসরাই প্রতিনিধি:

মিরসরাইয়ে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারেছ ভূইয়া (৭৮) ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ ২৪ অক্টোবর (শনিবার) বাদ জোহর উপজেলার পূর্ব হিঙ্গুলী মানবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

ওই সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার ও মরণোত্তর সালাম প্রদর্শন করা হয়।

জানাযাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুম আলহাজ্ব হারেছ ভূইয়ার বড় ছেলে রেজাউল করিম, ২ নং হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা মিয় মেম্বার, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন, জাগ্রত প্রতিভার সভাপতি শফিউল আজম মিলন, মোহাম্মদীয়া কমপ্লেক্স এর প্রধান শিক্ষক সূফী আহমদ উল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার কামাল পাশা ও মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হুদা।

এছাড়া উক্ত জানাযায় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতা কর্মী ও সর্বস্তরের মানুষ উক্ত জানাযায় উপস্থিত ছিলেন।

জানাযা শেষে তার কবরে মোহাম্মদীয়া কমপ্লেক্স, বৃহত্তর ফেনঅ নদী বালু ব্যবসায়ী সমিতি, হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগ ও সামাজিক সংগঠন জাগ্রত প্রতিভার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

হারেছ ভূঁইয়া ১৯৪৮ সালে জন্মগ্রহন করেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন।
দীর্ঘদিন যাবৎ তিনি অসুস্থতায় ভুগছিলেন। শনিবার রাত চারটার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মরহুম আলহাজ্ব হারেছ ভূইয়া বৃহত্তর ফেনী নদী বালু ব্যবসায়ী সমিতির উপদেষ্টা এবং পূর্ব হিঙ্গুলী মোহাম্মদীয়া কমপ্লেক্স এর সভাপতির দায়িত্বে ছিলেন।

উক্ত জানাযায় উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসাইন আরিফ, বারইয়াহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি,১নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ২ নং হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইফতেখার উদ্দিন ভূইয়া পিন্টু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, ২ নং হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা মিয়া, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, সাধারণ সম্পাদক মোঃ শেখ সেলিম, সমাজকর্মী ব্যবসায়ী হাজ্বী মহসিন আলী, পল্লী বিদ্যুৎ সমিতি -৩ এর সাবেক সভাপতি আলী আহসান সহ উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের সকল নেতা কর্মী ও সর্বস্তরের মানুষ উক্ত জানাযায় উপস্থিত ছিলেন।
মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে, ৫ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

মতামত দিন