ফ্রান্সে বিশ্বনবী মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শণের প্রতিবাদে লামায় ১৫ স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রতিনিধি:
ফ্রান্সে বিশ্বনবী হরযত মুহাম্মদ (সাঃ) ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে লামা বাজার সহ উপজেলার কমপক্ষে ১৫টি স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। লামা বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে সকল তোহীদি জনতা সমাবেত হয়ে লামা বাজার প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছিলটি লামা পৌর বাস টার্মিনাল মাঠে গিয়ে মিলিত হয়।

জুমার নামাজের পর লামা উপজেলা সকল তৌহিদী জনতার উদ্যোগে আয়োজিত এই মিছিল ও সমাবেশে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেয়। বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মুসল্লিরা এসময় বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার ও ফেস্টুন এর মাধ্যমে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

পরে লামা পৌর বাস টার্মিনালে প্রতিবাদ সমাবেশে সাংবাদিক মুহাম্মদ মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মোঃ ইব্রাহিম, লামা কোর্ট জামে মসজিদের খতীব মাওলানা আজিজুল হক। সমাপনী মোনাজাত ও বক্তব্য রাখেন লামা ইসলামিয়া দাখিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা খলিলুর রহমান।

এদিকে এই বিষয়টি নিয়ে লামা উপজেলার ৭টি ইউনিয়নের কমপক্ষে আরো ১৪টি স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মতামত দিন