‘প্লিজ প্লিজ আমি আর নিউজ করব না ভাই’-উদ্ধার হওয়া সাংবাদিকের আর্তি

চারদিন ধরে নিখোঁজ থাকা চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ারকে অজ্ঞান অবস্থায় সীতাকুণ্ডের কুমিরা এলাকায় পাওয়া গেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে বলে জানা গেছে।

রোববার (১ নভেম্বর) রাত আটটার দিকে পুলিশ অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে বলে জানা গেছে।

স্থানীয় লোকজন জানান, অ্যাম্বুললেন্স থেকে রাস্তার পাশে খালে সাংবাদিক সারোয়ারকে অজ্ঞান অবস্থায় ফেলে যাওয়ার পর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পাশ্ববর্তি নূরুল আলমের ডেকোরশেনে নিয়ে যায়। তখন তার জ্ঞান ছিল।

উদ্ধার হওয়ার পর জ্ঞান ফিরলে সাংবাদিক গোলাম সারোয়ার শুধু বলতে থাকেন, ‘প্লিজ প্লিজ আমি আর নিউজ করব না ভাই।আমাকে মারবেন না, আমি আর কিছু লিখবো না।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরও পুলিশ সুপার এস এম রশিদুল হক রোববার রাত ৮টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে অজ্ঞান অবস্থায় সীতাকুণ্ডের কুমিরা এলাকায় পাওয়া গেছে।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক জানান, ‘কুমিরার একটা লেকের পাশে উনাকে পাওয়া গেছে অক্ষত অবস্থায়। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি থানাকে জানিয়েছেন।

কুমিরা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মোরশেদ হোসেন চৌধুরী বলেন, ‘বড় কুমিরা বাজার এলাকার একটা খালের পাড়ে উনাকে পাওয়া গেছে। গায়ে কাপড়চোপড় ছিল না। তিনি নিজেই পরিচয় দিয়েছেন যে তিনি একজন সাংবাদিক। পরে তিনি বিভিন্ন সাংবাদিকদের সাথে যোগাযোগ করেছেন। আমরাও থানাকে জানিয়েছি।’

এর আগে গত বৃহস্পতিবার সকাল থেকে নিখোঁজ হন গোলাম সরওয়ার। ঘটনাটি জানিয়ে বৃহস্পতিবার রাতে কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন আজকের সূর্যোদয়’র সহকারী সম্পাদক ও গোলাম সরওয়ারের সহকর্মী জুবায়ের সিদ্দিকী।এ ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়ে সাংবাদিক গোলাম সরোয়ারের পরিবার ও তার সহকর্মীরা। গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজ নামের একটি অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক।

মতামত দিন