লোহাগাড়ায় মাস্ক না পরায় ২২জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা: শতাধিক মাস্ক বিতরণ

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম):

২য় ধাপের করোনার সংক্রমণ ঠেকাতে সারাদেশের ন্যায় এবার মাঠে নেমেছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা প্রশাসন।
তারই ধারাবাহিকতায় মাস্ক না পরে ঘরের বাইরে বের হওয়ায় ২২জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে শতাধিক মাস্ক বিতরণ করা হয়।

আজ ১৭ নভেম্বর (মঙ্গলবার) সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলা পরিষদের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক না পরায় ২২ জনকে মোট ১ হাজার ৭`শ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু জানান, সবার বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান পরিচালিত হয়েছে। যাদের মাস্ক ছিল না তাদের সবাইকে সচেতন করা হয়েছে। এ সময় শতাধিক মাস্ক বিতরণ করা হয়। মাস্ক না পরায় সংক্রমণ রোধ ও প্রতিরোধ নির্মুল আইন ২০১৮ এর ২৫ (খ) ধারামতে ২২ জনকে ১ হাজার ৭`শ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে সাথে ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মুহাম্মদ শের আলী,লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ, উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের সিএ সমির চক্রবর্তী, উপজেলা ভূমি অফিসের নয়ন দাশ।

মতামত দিন