চট্টগ্রামে ভিন্ন ধারার রেষ্টুরেন্ট ‘ফাস্ট কিস ক্যাফে’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রামে উদ্বোধন হলো ভিন্ন ধারার রেষ্টুরেন্ট ‘ফাস্ট কিস ক্যাফে’। শুক্রবার সন্ধ্যায় নগরীর এম এম আলী রোডের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সামনে রেষ্টুরেন্টটি উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন।
ফাস্ট কিস ক্যাফের তিন উদ্যোক্তার মধ্যে দুই জনই দেশের বাইরে থেকে হোটেল ম্যানেজমেন্ট, বেভারেজ অ্যান্ড ফুডের উপর উচ্চতর পড়াশোনা করে এসেছেন। পড়াশোনার পর বিশে^র বেশ কয়েকটি বিখ্যাত চেইন রেষ্টুরেন্টে কাজও করেছেন। এরপর বাংলাদেশে একটি বিশ^মানের ক্যাফে প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন প্রায় তিন বছর আগে। তারই ধারাবাহিকতায় ফাস্ট কিস ক্যাফে যাত্রা শুরু হয়েছে। উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে রয়েছেন সাইফুল কাদের, পরিচালক হিসাবে রয়েছেন নয়ন দাশ।
অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, এদেশের মানুষের মধ্যে বিদেশে গিয়ে কিছু করার প্রবণতা রয়েছে। কিন্তু ফাস্ট কিস ক্যাফের উদ্যোক্তারা বিদেশ থেকে পড়াশোনা ও ব্যবহারিক জ্ঞান আহরণ করে নিজ দেশেই বিনিয়োগের স্বপ্ন দেখেছে। যা এদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক সমৃদ্ধির জন্য একটি আশানুরূপ ঘটনা।
উদ্বোধনী অনুষ্ঠানে উদ্যোক্তারা জানান, বাংলাদেশের জীবনযাত্রার মান বৃদ্ধির সাথে সাথে মানুষের ক্রয়ক্ষমতাও বেড়েছে। এ কারণে ভালোমানের কফি কিংবা ¯œ্যাকসের চাহিদাও বেশি। কিন্তু দেশে একাধিক বৈশি^ক অনেক চেইন রেষ্টুরেন্ট বাংলাদেশে থাকা সত্ত্বেও গ্রাহক সন্তুষ্টি সম্পন্ন রেষ্টুরেন্টের অভাব রয়েছে। এই শূণ্যতা পূরণ করতে বাইরের দেশ থেকে পর্যাপ্ত প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে ভালোমানের একটি ক্যাফে স্থাপন করা হয়েছে। আশা করছি শিগগিরই ‘ফাস্ট কিস ক্যাফে’ চট্টগ্রামের মানুষের আস্থা অর্জন করতে পারবে।

মতামত দিন