প্রতিশ্রুতি দিয়ে নয়, প্রয়োজন ও এলাকার চাহিদার দাবীতে হবে উন্নয়ন-পার্বত্য মন্ত্রী

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা:
পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, জনগণকে ঠকিয়ে কোন দিনও কাজ করিনা। প্রতিশ্রুতি দিয়ে নয়, প্রয়োজন ও এলাকার চাহিদার দাবীতে হবে উন্নয়ন। বর্তমানে তিন পার্বত্য জেলায় ১০ হাজার কোটি টাকার অধিক উন্নয়ন কাজ চলমান রয়েছে। যে পাহাড়ে এক সময় মানুষ ভয়ে পূর্ণিমার চাঁদ দেখত না, সেখানে আজ উন্নয়নের জোয়ার ও মানুষের নিরাপত্তা সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, ছাগল নাচে খুঁটির জোরে আর বীর বাহাদুর নাচে শেখ হাসিনার জোরে। গ্যারান্টি দিয়ে বলছি আমি ও আমার দল আওয়ামী লীগ মানুষের সাথে বেঈমানী করবে না। আমলা ও জনপ্রতিনিধিরা সমন্বয়ে দেশে চলছে উন্নয়ন কাজ। নানা প্রতিবন্ধকতার কারণে অনেক উন্নয়ন কাজ থমকে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন বান্দরবান আমার ও আমি বান্দরবানের সাথে আছি। প্রধানমন্ত্রী যেহেতু বান্দরবানের দায়িত্ব নিয়েছে, আমরা বান্দরবানকে নিয়ে ভাবিনা।

বিশেষ করে দেখা যাচ্ছে পাহাড়ে পানির উৎস গুলো নষ্ট হয়ে যাচ্ছে। পাহাড়ের পানির উৎস গুলো বাঁচিয়ে রাখতে জনস্বাস্থ্য প্রকৌশলী ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নানা প্রকল্প গ্রহণ করবে। সারা পৃথিবীতে শেখ হাসিনা ৩ জন সেরা নেতাদের মধ্যে একজন হবেন। এখন এক মুহুর্তে পৃথিবীর সব খবর নেয়া যায়। যা ডিজিটাল বাংলাদেশের ফসল। এখন বিধবা ও বয়স্ক মানুষরা ভাতা পায়। আগের কোন সরকার তাদের কথা চিন্তা করেনি।
আমরা বান্দরবানকে প্রশাসনিকভাবে এগিয়ে নিতে লামা উপজেলায় ইয়াংছা নামে আরো একটি নতুন ইউনিয়ন করার প্রস্তাবনা দিয়েছি। এছাড়া বান্দরবানের আরো একটি উপজেলা বৃদ্ধি করা হবে।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে বান্দরবানের লামা উপজেলা পরিষদের নতুন প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর এবং স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি), বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপদ এর বাস্তবায়নে মোট ১৭টি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রত্তর স্থাপন শেষে উপজেলা পরিষদ চত্বরে লামা উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

মন্ত্রী সরকারের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণকে সরকারের পাশে থেকে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সহযোগিতা করার অনুরোধ জানান। এসময় মসজিদ, বৌদ্ধ বিহার, কমিউনিটি সেন্টার, স্কুল, রাস্তা, সামাজিক প্রতিষ্ঠান সহ ১৭টি উন্নয়ন প্রকল্পের প্রায় ৪৫ কোটি ৬৮ লক্ষ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করেন মন্ত্রী।

বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ খান, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা সহ সরকারী বেসরকারি কর্মকর্তা ও লামা উপজেলার সকলস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর হতে লামা পৌরসভাকে দেয়া একটি রুলার গাড়ির চাবি হস্তান্তর করেন।

মতামত দিন