বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা মিনহাজুলের পিতা নজরুলকে অক্ষত অবস্থায় উদ্ধার দাবীতে মানববন্ধন

সৈয়দ মো: নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি:

কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিনহাজুল ইসলামের পিতা নজরুল ইসলাম (৫৬) গত ১৬ ডিসেম্বর থেকে নিখোঁজ হয়েছেন, নজরুল ইসলামকে অক্ষত অবস্থায় উদ্ধার দাবী জানাই কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগ ২৪ডিসেম্বর বিকালে উপজেলার সামনে এক মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন পূর্ব কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ ফারুক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু নঈম সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কধুরখীল ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক মোহাম্মদ দিদারুল আলম।

বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম, উপজেলা আওয়ামীলীগ নেতা হাজি হামিদুল হক, আবদুল ছোবহান। প্রধান বক্তা ছিলেন কধুরখীল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক রাজীব চক্রবর্তী। এতে বক্তব্যদেন বোয়ালখালী উপজেলা তাঁতীলীগ সভাপতি মোহাম্মদ খালেদ খোকন, আওয়ামীলীগ নেতা মো: কাশেম।

বোয়ালখালী উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক খোরশেদ আলম মিল্টন, পৌরসভা যুবলীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ সরোয়ার আলম, সাহাদাত হোসেন, মো: নজরুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল হাসান রুবেল। মানববন্ধনে বক্তরা বলেন নিখোঁজ মোঃ নজরুল ইসলামকে অক্ষত অবস্থায় উদ্ধার ও রাউজানের মাহাবু ফকির ছেলে আবু তৈয়বকে গ্রেফতার দাবী জানান নেতৃবৃন্দ।

এলাকা সূত্র জানাযায় বোয়ালখালী উপজেলার ১নং কধুরখীল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নুরুজ্জামান কন্ট্রাক্টরের বাড়ির মৃত নুরুজ্জামান কন্ট্রাক্টরের পুত্র মোঃ নজরুল ইসলাম। অভিযোগ সূত্র জানা যায়, উপজেলা কধুরখীল ইউনিয়ন ৪নং ওয়ার্ডের মোঃ নজরুল ইসলামের কাছ থেকে তার পীরের ছেলে তৈয়ব আলী (পিতা মরহুম মাহাবু শাহ/ফকির, মিয়া ফকিরের বাড়ী, উরকির চর, রাউজান। তার বিশেষ প্রয়োজনের কথা বলে ২২ লক্ষ (বাইশ লক্ষ টাকা) টাকা ধার নিয়েছিলো একবছর পূর্বে। এই টাকা উসুলের জন্য বার বার তার বাড়ীতে যাওয়া আসা করতো মোঃ নজরুল ইসলাম। অন্যান্য বারের মত গত ১৬ই ডিসেম্বর’২০ তারিখে সকাল ৯টার সময় তার পাওনা টাকা নেওয়ার জন্য গিয়েছিলো পীরের ছেলে তৈয়বের কাছে। তারপর থেকে সে এখনো ঘরে ফিরে আসেনি। ঐদিন সকাল এগারোটা থেকে পীরের ছেলে তৈয়ব আলীর মোবাইলটি (০১৮১৯-৬৪৪৪১৬) কিছুক্ষন ব্যস্থতা দেখিয়ে পরে থেকে বন্ধ দেখাচ্ছে। নিখোজ নজরুলের মোবাইলটি বাড়ি থেকে যাওয়ার কয়েক ঘন্টার মধ্যে বন্ধ পাওয়া যায়। এর পর থেকে তিনি নিখোঁজ রয়েছে। নিখোঁজ মোঃ নজরুল ইসলাম ১নং পূর্ব কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ মিনহাজুল ইসলামের পিতা। পরিবারের দাবী অপহরণ। তবে অপহরণের ঘটনার সঙ্গে জড়িত থাকার ঘটনায় এজাহারভুক্ত আসামি আবদুস ছালাম (৫০) ও ফোরদৌস (৩৫) কে গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, আটকৃরা ঘটনার সাথে সম্পৃত্ত থাকার প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। নিখোঁজ ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

মতামত দিন