শিক্ষা প্রতিষ্ঠানে হামলা ও শিক্ষকদের মারধরের প্রতিবাদে মানববন্ধন

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম):

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পূর্ব পদুয়া মাঝের দোকান এলাকায় অবস্থিত আল-হেদায়া ইসলামিক একাডেমিতে সন্ত্রাসীদের পরিকল্পিত হামলা এবং শিক্ষকদের মারধরের প্রতিবাদে আল-হেদায়া ইসলামিক একাডেমির শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২জানুয়ারি) সকালে পদুয়া-নাওঘাটা সড়কের মাঝের দোকান এলাকায় কয়েকশো মানুষের উপস্থিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাদরাসার পরিচালনা সদস্য মো. জাকারিয়ার সঞ্চালনায় মানববন্ধনে
বক্তব্য রাখেন, পদুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবছার আহমদ, ডা: আলী আহমদ, এ ঘটনায় আহত মাদরাসার প্রধান শিক্ষক জিয়াবুল হক, যুবলীগ নেতা মো. ইউনুছ বাহাদুর, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ লোহাগাড়া শাখার সহ-সভাপতি জয়নাল আবেদীন,
পদুয়া হাকিমিয়া আজিজিয়া মাদরাসার শিক্ষক মো. মাঈনুদ্দিন, স্থানীয় পল্লী চিকিৎসক ফজলুল হক হিরু, মো. ফাহিম, মো. জুবাইরসহ আরো অনেকেই।

এছাড়াও মানববন্ধনে এলাকার জনপ্রতিনিধি বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও শিক্ষকদের মারধরের তিব্র নিন্দাও প্রতিবাদ জানান এবং মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সাংসদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

 

মতামত দিন