আমিরাত প্রবাসীদের সহায়তায় দিন রাত পরিশ্রম করবো-রাঙ্গুনিয়া প্রবাসীদের মিলন মেলায় ডেপুটি কনসাল জেনারেল


ইশতিয়াক , আমিরাত প্রতিনিধি।

প্রবাস জীবনের কর্মব্যস্থতায় সবাই একত্রিত হয়ে আনন্দ উপভোগ করার মন মানসিকতা থাকলেও অনেক সময় সেই সুযোগ হয়ে উঠে না। তাই বাংলাদেশের জাতীয় পর্যায়ে এক একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে একত্রিত হওয়ার সুযোগ কে অনেক সময় কাজে লাগান প্রবাসীরা। গত ১৫ জানুয়ারি শুক্রবার দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির উদ্যোগে এক মিলনমেলার আয়োজন করা হয় । এটি একটি অরাজনৈতিক সংগঠন হওয়ায় দুবাই, শারজা,আজমান,ফুজিরা সহ প্রতিটি প্রদেশ থেকে স্বপরিবারে বিপুল সংখ্যক প্রবাসী রাঙ্গুনিয়াবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো । এই মিলন মেলা মরুর বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ মতো মনে হচ্ছিল। দেশের ভালোবাসায় প্রবাসী রাঙ্গুনিয়াবাসীদের একত্রিত করার লক্ষ্যে এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজম্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে ধারণা দেওয়া ও উৎসাহিত করতে এই অনুষ্ঠানটি ছিল অত্যন্ত চমৎকার । সারাদিনের এই অনুষ্ঠানের আয়োজনে ছিল ছোট-বড় ছেলেমেয়েদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের পিলো পাসিং করা খেলাসহ বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানারকম খেলাধুলা এবং আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্টান।

মিলনমেলায় সমিতির সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেট এর ডেপুটি কনসাল জেনারেল মো: শাহেদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন আমিরাত প্রবাসীদের সহায়তা পেলে প্রবাসীদের জন্যে দিন রাত পরিশ্রম করবো। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ভিশন সে ভিশন সবাই মিলে বাস্তবায়ন করবো ইনশাল্লাহ। তিনি আরো জানান যে কোন সমস্যা যে কোন সময় যে কেউ তার সাথে যোগাযোগ করেন এবং বাংলাদেশ কমিউনিটি ও সাংবাদিকদের অনুরোধ জনিয়েছেন তারা যেন প্রবাসীদের সমস্যা গুলো কনস্যুলেট বরাবর তুলে ধরেন।

বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনি:সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, রাঙ্গুনিয়া সমিতির প্রধান উপদেষ্টা ব্যবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন মদিনা, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ সমিতির সভাপতি অধ্যাপক আবদুস সবুর, প্রকৌশলী মোহাম্মদ সালাউদ্দিন, সারজা বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাশার, ইসমাইল গণি চৌধুরী, মাহাবুব আলম মানিক সিআইপি, মোহাম্মদ আজিম উদ্দিন, কাজী মোহাম্মদ আলী, সাইফুদ্দিন আহমেদ, জেসমিন আকতার সিআইপি, নাসির রেজা খান, মোহাম্মদ আনিস, কাউছার নাছ, লে.(অব) গুলশান আরা, প্রকৌশলী আবু হেনা, হামিদ আলী, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, আনিসুল ইসলাম, মোহাম্মদ আজম খান, আলহাজ্ব নুর নবী, মোহাম্মদ আজিজ হায়দার,আবদুল কাদের, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ ।
এছাড়াও আরো বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাবর, সংগঠক জাফর ইকবাল তালুকদার, মোহাম্মদ ওসমান গণি, রিয়াজুল করিম রানা, মোহাম্মদ ফয়েজ আহমেদ, আরিফুল ইসলাম, ফজলুল করিম রানা, সাইফুল ইসলাম সাইফু, চৌধুরী বোরহান, আবদুর রহিম, পেয়ার মোহাম্মদ, হুমায়ুন কবির ময়ুর, মোহাম্মদ নুরুল আমিন। অনুষ্টান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্টানে উপস্হিত অতিথিবৃন্দ-গন।

মতামত দিন