পাহাড়তলীকে পরিচ্ছন্ন ও শিক্ষাবান্ধব ওয়ার্ড হিসেবে গড়ে তুলে অবহেলিত মানুষের পাশে থাকতে চান ওয়াসিম


এম মাঈন উদ্দিন:
আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী লাটিম প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগের প্রার্থী। আগামী ২৭ জানুয়াারি নির্বাচনে জনগণের রায় নিয়ে নির্বাচিত হলে এই ওয়ার্ডকে আমি মাদক-সন্ত্রাস-চাঁদাবাজ মুক্ত পরিচ্ছন্ন ও শিক্ষাবান্ধব আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলব এবং সব সময় সমাজের অবহেলিত মানুষের পাশে থাকবো। এই ওয়ার্ডের মানুষ খুবই সচেতন। দীর্ঘদিন পরে এলাকাবাসী একজন তরুণ পরিচ্ছন্ন জনপ্রতিনিধি চেয়েছেন। তারা আমাকে পেয়ে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধ হয়েছেন। আগামী ২৭ জানুয়াারি তারা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আমাকে জয়ী করবেন আমি সেটা প্রত্যাশা করি। আমি নির্বাচিত হলে এলাকাবাসীর মৌলিক চাহিদাগুলো পূরণ করব। এলাকাকে মাদক মুক্ত করব। সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার পরিবেশ নিশ্চিত করব।
তিনি জানান, আমার ওয়ার্ডের জনগন অনেকদিন থেকে অবহেলিত। এলাকায় উন্নয়ন প্রয়োজন। এখানে পানি, গ্যাস ও বিদ্যুতের সমস্যা রয়েছ। বিভিন্ন সময় এখানকার প্রভাবশালীরা তাদের বিভিন্ন ভাবে ব্যবহার করেছে, তবুও তাদের ভাগ্যের উন্নয়নে কাজ করেনি। ফলে তারা অবহেলিত। আমি তাদের পাশে দাঁড়াতে চাই।
প্রতিদ্বন্দ্বি প্রার্থীর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিবার্চনে বিশ্বাসী। আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের প্রতি আমার কোনো অভিযোগ নেই। কিন্তু বিদ্রোহী প্রার্থীদের নিয়ে অভিযোগ। তারা দলের লোক হয়েও দলের বিরুদ্ধে কাজ করছে।’ তারা বিভিন্নভাবে ভোটারদের বিভ্রান্ত করছে বলেও অভিযোগ করেন তিনি।
ওয়াসিম উদ্দিন আরো বলেন, আমি নির্বাচিত হওয়ার পর এলাকার বেকার যুবক-যুবতীদের জন্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান করার পরিকল্পনা আছে। ওয়ার্ডে মুরগী ফার্ম থেকে জালালাবাদ পর্যন্ত কোনো স্কুল নেই। এই এলাকায় ৮ম শ্রেণি পর্যন্ত একটি স্কুল করব এবং এলাকার গর্ভবতী মায়েদের জন্য একটি মাতৃসদন করব। এই এলাকায় মাদকের সমস্যা প্রকট। আমি নির্বাচিত হয়ে মাদক নির্মূলের বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দেব। মাদক নির্মূলের পাশাপাশি চাঁদাবাজি-জুয়া-সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করব। এলাকার তরুণ সমাজ যাতে মাদকের জোয়ারে গা না ভাসায়। তাদের মেধাকে সমাজ ও রাষ্ট্রের কাজে লাগানোর জন্য তাদেরকে উদ্ধুদ্ধ করব।
নির্বাচনী পরিবেশ নিয়ে আপনি কতটুকু সন্তুষ্ট? এমন প্রশ্নের উত্তরে ওয়াসিম উদ্দিন বলেন, নির্বাচনী পরিবেশ এখনো মোটামুটি ভালো আছে। বিএনপি ও দলের বিদ্রোহী প্রার্থী মিলে যৌথভাবে কৌশল করছে পরিবেশ খারাপ করার জন্য। তবে এলাকাবাসী এই নির্বাচন নিয়ে খুবই সচেতন। এক্ষেত্রে তারা আমাকে বেছে নিয়েছেন। তারা বুঝতে পেরেছেন আমি তাদের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে পারব।

মতামত দিন