কুমিরাঘোনা ইছালে সওয়াব মাহফিলে যাতায়াতে যানজট নিরসনের জন্য বাইপাস সড়ক নির্মাণ

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম):

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ঐতিহাসিক বড়হাতিয়া আখতরাবাদ কুমিরাঘোনা বায়তুশ শরফ পবিত্র ইছালে সওয়াব মাহফিলে যাতায়াতে যানজট নিরসনের জন্য বিকল্প রাস্তা হিসেবে মনু ফকির হাটের পশ্চিম পার্শ্বে সরকারী জায়গায় দীর্ঘ ৬’শত ফুট বাইপাস সড়ক নির্মাণ করেছেন বড়হাতিয়া ইউপি’র চেয়ারম্যান এম.ডি জুনাইদ।

আজ ২৪ জানুয়ারী রবিবার দুপুরে বাইপাস সড়কটি পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা পরিষদ ১৫নং ওয়ার্ডের সদস্য, লোহাগাড়া চুনতির কৃতি সন্তান আলহাজ্ব আনোয়ার কামাল ও বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি জুনাইদ।

এসময় উপস্থিত ছিলেন বড়হাতিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রুনা, মহিলা ইউপি সদস্য নাছিমা আক্তার, মহিলা ইউপি সদস্য জয়নাব বেগম, ইউপি সদস্য রফিক উদ্দিন, ইউপি সদস্য এনামুল হক ভুট্টু,ইউপি সদস্য মো. আব্দুল কুদ্দুস,উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মো. আবু হুরাইরা জুয়েল,বড়হাতিয়া তাঁতীলীগের সভাপতি মো. আইয়ুব, আওয়ামীলীগ নেতা কবির আহমদ, যুবলীগ নেতা কামরুজ্জামান মাসুম, যুবলীগ নেতা মো. এইচ এম সেলিম সহ এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গরা।

জানা যায়, প্রতি বছর লোহাগাড়ার ঐতিহাসিক আখতরাবাদ কুমিরাঘোনা বায়তুশ শরফ পবিত্র ইছালে সওয়াব মাহফিলে মোনাজাতের উদ্যোশ্যে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত হয়। ঐদিন বড়হাতিয়া মনু ফকির হাটসহ এর আশপাশের রাস্তা গুলোতে অনেক যানজট সৃষ্টি হয়। দূরদূরান্ত থেকে আসা মেহমানরা যানজটের কারণে অনেক কষ্ট পায়।

তাই আগত মেহমানদের সুবিধার্থে ও যানজট নিরসনের জন্য বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাইপাস সড়কের নির্মাণের উদ্যোগ নিয়েছেন বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এমডি জুনাইদ। তারই ধারাবাহিকতায় রাস্তার মাটি ভরাটের কাজ এখন শেষের দিকে।

বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এম.ডি জুনাইদ জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাহফিলে আগত মেহমানদের সুবিধার্থে ও যানজট নিরসনের জন্য স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবুরেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী এবং আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী পীর সাহেব বাইতুশ শরফ চট্টগ্রামের নির্দেশে বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাইপাস সড়কের নির্মাণের উদ্যোগ নিয়েছি, এইটা শুধু মাহফিলের জন্যে নয়। স্থায়ীভাবে সড়কটি নির্মাণ করা হয়েছে।

মতামত দিন