এস. রহমান ট্রাস্ট দুর্বার’র সাথে কাজ করবে-ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

নিজস্ব প্রতিবেদক:

মিরসরাইয়ের মলিয়াইশে স্বেচ্ছাসেবী সংস্থা দুর্বার প্রগতি সংগঠন এর এক দশক পূর্তি উপলক্ষে গত ২৯ জানুয়ারি শুক্রবার ছিল দিনব্যাপী বর্ণিল আয়োজন। মফস্বল থেকে উঠে আসা এমন একটি সংগঠন কাঠখড় মাড়িয়ে দশ বছর পার করা চারটিখানি বিষয় না। তাই এ দিনকে ঘিরে দুর্বারদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত। লাল-নীল-বাতি, রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুন, বেলুন-ঝরি দিয়ে সাজানো হয় উৎসব চত্বর মলিয়াইশ মাঠ। ছিল দৃষ্টিনন্দন তোরণ, উৎসব মঞ্চ ও হরেক রকম স্টল। সকালে ব্যান্ডপার্টির তালে বের করা হয় আনন্দ র‍্যালি। এর আগে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিনব্যাপী উৎসবের সূচনা হয়। মুক্ত আকাশে পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম। দুর্বার উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

দুর্বার তারুণ্যের মেলায় প্রধান অতিথি মোশাররফ হোসেন এমপি বলেন- ‘দুর্বার’র কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। তাদের কার্যক্রম মানুষের কল্যাণের জন্য। গ্রাম থেকে উঠে আসা একটি সংগঠন জাতীয় পর্যায়ে সজীব ওয়াজেদ জয় থেকে পুরস্কার পাওয়া আমি আনন্দিত। আমি তাদের সাথে সব সময় আছি ও আমার বাবার নামে গঠিত এস রহমান ট্রাস্টও দুর্বার’র সাথে কাজ করবে ।’ এ সময় তিনি সংবর্ধিত গুণীজন ডা. মো. ইকবাল হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াহিদুল হককে দুর্বার পদক তুলে দেন, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও দুর্বার নবীন পৃষ্ঠপোষক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসাইন, চেয়ারম্যান এম এ কাশেম’কে শুভেচ্ছা স্মারক ও দশকপূর্তির প্রকাশনা চন্দ্রবিন্দুর মোড়ক উন্মোচন করেন। আলোচনা পর্বে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সাবরিনা রহমাসন লিনা, কাস্টমস বন্ড কমিশনারেট চট্টগ্রামের সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, সাহিত্যিক জেলা রেজিস্টার সুদীপ দেওয়ানজী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি দেবদুলাল ভৌমিক ও প্রধান শিক্ষক মো. জসীম উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অতিথি শিক্ষক মোস্তফা কামাল যাত্রা, দৈনিক ভোরের কাগজের ফটো সাংবাদিক কমল দাশ । সংগঠনের সভাপতি মহিবুল হাসানের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈকত চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, উদযাপন পরিষদের আহবায়ক মিশকাতের রহমান ও সদস্য সচিব নাঈমুল হাসান। দিনব্যাপী উৎসব আয়োজনের মধ্যে ছিল ফটোগ্রাফী কনটেস্টর নির্বাচিত সেরা আলোকচিত্র প্রদর্শনী, পিঠা উৎসব, ফ্রি টি-স্টল, পিঠার স্টল, বইয়ের স্টল, উৎসব উপকরণ বিতরণ স্টল, ফটো বুথ, উৎসব টি-শার্ট, উত্তরীয়, উৎসব আইডি কার্ড সহ নানা আয়োজন। এছাড়া ছিল দুর্বার অ্যাওয়ার্ড বিতরণ, কেক কাটা, খেলাধুলা, নবীন সদস্যদের বরণ, পুরস্কার বিতরণ, সন্ধ্যায় উৎসব মঞ্চে ছিল মীরসরাই শিল্পকলা একাডেমি ও চট্টগ্রাম সুরাঙ্গন বিদ্যাপীঠ ডান্স একাডেমির সৌজ্যন্যে মনোমুগ্ধকর নৃত্যানুষ্ঠান, সুনীল গঙ্গোপাধ্যায়ের রচনা ও হাসান জাহাঙ্গীরের নির্দেশনায় প্রতিনিধি নাট্য সম্প্রদায়ের পরিবেশনায় নাটক রাজা রানী। সর্বশেষ মানবিক ব্যান্ডদলের পরিবেশনায় কনসার্ট এর মধ্য দিয়ে দুর্বার দিনব্যাপী এক দশক উৎসবের সমাপ্তি হয়।

সংগঠনের সভাপতি মহিবুল হাসান সজীব বলেন- ‘এক দশক পূর্তির মাহেন্দ্রক্ষণ আমাদের জন্য আনন্দের। এ আনন্দ আয়োজনে সবার অংশগ্রহণ আমাদের সামনের দিনে প্রেরণা যোগাবে। বিশেষ করে দুর্বার উৎসবে মিরসরাইয়ের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের উপস্থিতি ও শুভেচ্ছা আমাদের স্বেচ্ছাসেবায় আরো বেশি অনুপ্রাণিত করবে। সবার সহযোগিতায় আমরা কৃতজ্ঞ।’

মতামত দিন