লামায় “ফুল কোর্ট রেফারেন্স”

 

ফুল কোর্ট রেফারেন্স ও স্মরণ সভায় বক্তব্য রাখছেন বিজ্ঞ বিচারক আনিছুর রহমান।

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা
বান্দরবানের লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ আইনজীবী ও লামা আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ এ্যাডভোকেট বাবু মৃদুল বড়ুয়া’র মৃত্যুতে ‘ফুল কোর্ট রেফারেন্স ও স্মরণ সভা’ অনুষ্ঠিত হয়েছে। লামা আইনজীবী সমিতির আয়োজনে ২৪ ফেব্রুয়ারি ২০২১ইং বুধবার দুপুর সাড়ে ১২টায় লামা কোর্টে এই সভা অনুষ্ঠিত হয়।

লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আনিছুর রহমান আইনজীবি মৃদুল বড়ুয়ার মৃত্যুকে সম্মান জানাতে বুধবার এই ফুল কোর্ট রেফারেন্স ঘোষণা করে তিনি আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন। স্মরণ সভায় সঞ্চালনা করেন, লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবি ও লামা আইনজীবী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ মামুন মিয়া।

স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন, লামা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট নুরুল আবচার আজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাফর আলম, সাবেক সভাপতি এডভোকেট মুহাম্মদ জামশেদ উদ্দিন, সদস্য এডভোকেট মোঃ ইব্রাহিম, এডভোকেট মিজানুর রহমান, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, মোহাম্মদ কামরুজ্জামান, মোহাম্মদ রফিকুল ইসলাম সহ অন্যান্য আইনজীবি, আইনজীবিদের সহকারি, লামা কোর্টের কর্মকর্তা ও কর্মচারীরা।

সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, এডভোকেট মিজানুর রহমান, মোহাম্মদ কামরুজ্জামান, মুহাম্মদ কামালুদ্দিন, আইনজীবি সহকারি মোঃ মামুন, এডভোকেট মুহাম্মদ জামশেদ উদ্দিন, এডভোকেট মোঃ ইব্রাহিম, এডভোকেট মোহাম্মদ জাফর আলম, এডভোকেট নুরুল আবচার আজাদ ও বিজ্ঞ বিচারক আনিছুর রহমান।

লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আনিছুর রহমান বলেন, এডভোকেট মৃদুল বড়ুয়া ন্যায় বিচার প্রতিষ্ঠায় সহায়ক ছিলেন। তিনি ছিলেন গরীবের উকিল। দুস্থ ও অধিকার বঞ্চিত মানুষ তার কাছে আসলে তিনি মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে আইনী লড়াই করতেন। তিনি নির্লোভ ও পরপোকারী মানুষ ছিলেন। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি লামা আইনজীবি সমিতির নেতৃবৃন্দরা গরীবের উকিল এডভোকেট মৃদুল বড়ুয়ার পরিবারের পাশে সবসময় থাকার কথা ব্যক্ত করেন।

মতামত দিন